Homeখেলাএমবাপ্পের হয়ে পিএসজিকে ফুটবল ইউনিয়নের হুমকি

এমবাপ্পের হয়ে পিএসজিকে ফুটবল ইউনিয়নের হুমকি

ফরাসি ক্লাব পিএসজি এবার প্রাক মৌসুমের প্রস্তুতি ম্যাচ খেলবে এশিয়ায়। কিন্তু এই সফরে দলের সঙ্গে রাখা হয়নি বড় তারকা কিলিয়ান এমবাপ্পেকে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে দেশটির পেশাদার ফুটবলারদের সংগঠন ‘দ্য ফ্রান্সেস ন্যাশনাল ইউনিয়ন অফ প্রফেশনাল ফুটবলারর্স’ (ইউএনএফপি)।

শনিবার (২২ জুলাই) ফ্রান্সের পেশাদার ফুটবল খেলোয়াড়দের প্রধান ট্রেড ইউনিয়ন ইউএনএফপি একটি দীর্ঘ বিবৃতি দিয়ে এমবাপ্পের বিষয়ে প্রতিক্রিয়া জানায়।

বিবৃতিতে বলা হয়, ‘পেশাদের খেলোয়াড় হিসেবে সকলকে সমানভাবে সুযোগ দিতে হবে। বিষয়টি সকলেই জানেন। তবুও ইউএনএফপি ক্লাব পরিচালককে এটি মনে করিয়ে দিচ্ছে যে, এমবাপ্পের সঙ্গে যা করা হয়েছে সেটি ‘নৈতিক হয়রানি’র মতো কাজ। তার ওপর চাপ প্রয়োগ করে তাকে ক্লাব ছাড়তে বাধ্য করা হচ্ছে। বিষয়টিকে ফরাসি আইন সমর্থন করে না।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘যে সমস্ত ক্লাব এ ধরনের আচরণ করছে তাদের বিরুদ্ধে দেওয়ানি এবং ফৌজদারি ব্যবস্থা নেয়ার ক্ষমতা রাখে ইউএনএফপি।’

প্রসঙ্গত, চলতি মৌসুম শেষে পিএসজির সঙ্গে আর কোনো নতুন চুক্তি করবেন না বলে জানিয়েছেন এমবাপ্পে। এরপরেই তাকে বিক্রি করা কিংবা দলে দীর্ঘদিন রেখে দেয়ার পরিকল্পনা করে ফরাসি ক্লাবটি। তবে এশিয়া সফরে দলে না রেখে এমবাপ্পেকে ছেড়ে দেয়ার বার্তাই যেন দিল পিএসজি।

Exit mobile version