Homeবিনোদননতুন রূপে পুরনো দিনের নায়িকারা!

নতুন রূপে পুরনো দিনের নায়িকারা!

যারা রুপালি পর্দার সোনালি দিনের নায়িকাদের পছন্দ করেন তাদের জন্য সুখবর! কারণ, সম্প্রতি ছয় থেকে আট দশকের জনপ্রিয় নায়িকারা ধরা দিয়েছেন নতুন রূপে।

সাড়া জাগানো আর পর্দা কাঁপানো সেই নায়িকারা এই সময়ের হলে তাদের লুক কেমন হতো, সেই চিন্তা অনেক ভক্তের মনেই দোলা দিয়ে যায়। এবার তারই উত্তর দিয়েছেন রাজীব জাহান ফেরদৌস।

সম্প্রতি এ প্রশ্নের উত্তর খুঁজতে তিনি সাহায্য নিয়েছেন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের (এআই)। এ প্রযুক্তির সঙ্গে ফায়ারফ্লাই এবং ফটোশপ ব্যবহার করে তিনি পুরনো দিনের নায়িকাদের এই সময়ের গেটআপে নতুন লুক তৈরি করেছেন।

ছয় থেকে আট দশকের সর্বমোট ৮ নায়িকার গেটআপ তৈরি করেন রাজীব। এরপর অন্তর্জালে তা প্রকাশ করেন ২২ জুলাই। এরপরই দ্রুত সেসব ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়। নেটিজেনদের প্রশংসাও কুড়ায় সেসব ছবি।

পেশায় বাটা প্রতিষ্ঠানের জিএম ও ডিজিটাল বিজনেস লিডার হিসেবে কর্মরত হলেও রাজীব ক্রিয়েটিভ বিষয় নিয়ে কাজ করতে দারুণ ভালোবাসেন। প্রায়ই তার ফেসবুকে তিনি নিত্যনতুন কারিশমা হাজির করেন। যা দেখে অবাক হননি এমন নেটিজেন পাওয়া প্রায় দুর্লভ।

৬ থেকে ৮ দশকের নায়িকাদের এমন পুনর্জন্ম দেখে খোদ নায়িকারাই বিস্মিত। নায়িকা নূতন তার ফেসবুকে রাজীবের করা তার নতুন গেটআপের ছবি পোস্ট করে ধন্যবাদ জানিয়ে লিখেছেন,  ‘এটা আমি! সত্যিই সুন্দর লাগছে।’

হঠাৎ কেন স্বর্ণযুগের নায়িকাদের গেটআপ পরিবর্তন করার শখ হলো, এমন প্রশ্নে রাজীব জানান, সেই সোনালি দিনের পর্দার নায়িকারা ছিলেন স্বপ্নেরও নায়িকা। সে যুগে তারা যেমন সুন্দর ছিলেন, এই সময়ে তারা কেমন হতেন সেই ভাবনা থেকেই প্রযুক্তির সাহায্যে তা দেখার চেষ্টা করলাম।

রাজীবের এমন ক্রিয়েটিভিটি এবারই প্রথম নয়। গত মার্চে এআই প্রযুক্তি ব্যবহার করে তিনি হলিউড তারকাদের ইফতারের টেবিলে হাজির করেন। সে কাজও প্রশংসা কুড়ায় নেটিজেনদের।

সর্বশেষ খবর