Homeখেলামেসিকে নিয়ে যেমন হতে পারে মিয়ামির শক্তিশালী একাদশ

মেসিকে নিয়ে যেমন হতে পারে মিয়ামির শক্তিশালী একাদশ

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ লিওনেল মেসির। এবার ভক্তরা অপেক্ষা করছেন আর্জেন্টাইন তারকাকে ক্লাবটির জার্সিতে মাঠে দেখতে। আর অভিষেকে মেসিকে নিয়ে মিয়ামির একাদশ কেমন হতে পারে? চলুন দেখে নেয়া যাক।

আগামী ২১ জুলাই (শুক্রবার) ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মিয়ামির জার্সিতে অভিষেক হতে পারে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। ওই দিনের জন্য ভক্তদের দাওয়াত দিয়ে রেখেছে ক্লাবটি। ফলে ধারণা করা যাচ্ছে, ম্যাচটিতে অভিষেক হতে চলেছে মেসির।

এ দিকে মৌসুমের মধ্য সময়ে অবস্থান করছে মিয়ামি। তবে এ সময়ে এসেও নতুন খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করে বাকি খেলায় এগিয়ে থাকতে চায় ক্লাবটি। যেখানে মাঠ কাঁপাতে প্রস্তুত রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা।

মেসির সঙ্গে দলে আরও থাকবেন জর্ডি আলবা, সার্জিও বুসকেটসরা। দল সাজানোর ক্ষেত্রে টাটা মার্টিনো সাধারণত ৪-৩-৩ লাইন আপ করেন। আবার মাঝেমধ্যে ৩-৫-২ ফর্মেশনও তিনি প্রয়োগ করেন। যেখানে লিগের অন্যতম সেরা গোলরক্ষক হিসেবে মেসিদের এগিয়ে নেয়ার কাজটি করবেন ড্রেক ক্যালেন্ডার।

মিয়ামির রক্ষণভাগে ফ্রেয়ের সঙ্গে রাইট ব্যাক ডিআন্দ্রে ইয়েডলিন এবং সেন্টার ব্যাক সের্গেই ক্রিস্টভ অনেকটাই এগিয়ে থাকবেন। এদের সঙ্গে ফ্রাঙ্কো নেগ্রি লেফট ব্যাকে খেলতে পারতেন, কিন্তু চোটের কারণে তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। নেগ্রির বদলে এদিকের দায়িত্ব সামলাতে পারেন জর্ডি আলবা।

আর মধ্যভাগে সার্জিও বুসকেটস একাই প্রতিপক্ষের জন্য ত্রাসের কারণ হতে পারেন। তার সঙ্গে খেলতে পারেন ডিক্সন অ্যারোয়ো। আক্রমণভাগে লিগের সেরা দুই খেলোয়াড় জোসেফ মার্টিনেজ ও লিওনার্দো ক্যাম্পানার সঙ্গে আর্জেন্টাইন সেনসেশন তো রয়েছেন। ফলে দুর্বল জায়গা থেকে শক্তিশালী জায়গায় যেতে মিয়ামির এখন সময়ের ব্যাপার মাত্র।

মেসিকে নিয়ে মিয়ামির সম্ভাব্য একাদশ

ড্রেক ক্যালেন্ডার, ডিঅ্যান্ড্রে ইয়েডলিন, সের্গেই ক্রিস্টভ, ক্রিস্টোফার ম্যাকভি, ইয়ান ফ্রে, জর্ডি আলবা, সার্জিও বুসকেটস, ডিক্সন অ্যারোয়ো, লিওনেল মেসি, জোসেফ মার্টিনেজ ও লিওনার্দো ক্যাম্পানা।

সর্বশেষ খবর