Homeখেলাসৌদি প্রো লিগ এমএলএস-এর চেয়ে ভালো

সৌদি প্রো লিগ এমএলএস-এর চেয়ে ভালো

প্রাক-মৌসুমে সোমবার (১৭ জুলাই) প্রথমবারের মতো আল নাসরের হয়ে মাঠে নামলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ফলটা রোনালদোর দলের পক্ষে যায়নি। স্প্যানিশ ক্লাব সেলটা ভিগোর বিপক্ষে ৫-০ গোলে হেরেছে তারা। ম্যাচ শেষে অবশ্য সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন রোনালদো। সেখানে তিনি জানান, মেজর লিগ সকারের (এমএলএস) চেয়ে ভালো সৌদি প্রো লিগ।

পর্তুগালের এস্তাদিও আলগারভে স্টেডিয়ামে সোমবার প্রথম হাফে গোলশুন্য থাকার পর, দ্বিতীয় হাফে পাঁচ গোল হজম করে রোনালদোর ক্লাব আল নাসর। এদিন আল নাসরের জার্সি গায়ে অভিষেক হয়েছে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচের।

ম্যাচ শেষে পর্তুগিজ এক সাংবাদিককে সাক্ষাৎকার দেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে সিআর সেভেন বলেন, ‘সৌদি লিগ যুক্তরাষ্ট্রের এমএলএস-এর চেয়ে ভালো। আমি সৌদি লিগের পথ খুলে দিয়েছি, যার কারণে এখন সব খেলোয়াড় এখানে আসছে।’

চলতি বছরের জানুয়ারিতে আল নাসরের হয়ে আড়াই বছরের চুক্তি করেন রোনালদো। তার পর চলমান গ্রীষ্মকালীন দলবদলে একে একে সৌদি প্রো লিগের বিভিন্ন ক্লাবে যোগ দিয়েছেন করিম বেনজেমা, এনগোলো কান্তে, রবার্তো ফিরমিনো, মার্সেলো ব্রোজোভিচের মতো ফুটবলাররা। গুঞ্জন রয়েছে, আরও অনেক ফুটবলার চলমান দলবদলেই সৌদি লিগে যোগ দেবেন।

এদিকে রোনালদো কি ইউরোপে আবারো ফিরবেন কি না এমন প্রশ্ন করা হলে তিনি সাফ মানা করে দেন। রোনালদো জানান, তার জন্য ইউরোপের দরজা বন্ধ হয়ে গেছে। পাশাপাশি ইউরোপিয়ান লিগের মান নিয়েও কথা বলেছেন তিনি।

সাবেক রিয়াল ও ম্যানইউ ফুটবলার রোনালদো বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত যে, আমি কোনো ইউরোপীয় ক্লাবে ফিরব না। আমার বয়স এখন ৩৮ বছর এবং ইংলিশ প্রিমিয়ার লিগ ছাড়া বর্তমানে ইউরোপীয় ফুটবলে মান হারিয়েছে। তারা অন্য সব লিগের চেয়ে অনেক এগিয়ে।’

আগামী বৃহস্পতিবার (২০ জুলাই) পর্তুগিজ ক্লাব বেনফিকার বিপক্ষে আরেকটি প্রাক-মৌসুমের ম্যাচ খেলবে আল নাসর। সেলটা ভিগোর বিপক্ষে শুধু প্রথম হাফ খেললেও রোনালদো জানিয়েছেন, বেনফিকার বিপক্ষে আরও বেশি সময় খেলবেন তিনি।

সর্বশেষ খবর