Homeখেলাগুন্ডোগানের সঙ্গে পরিচয় করিয়ে দিল বার্সেলোনা

গুন্ডোগানের সঙ্গে পরিচয় করিয়ে দিল বার্সেলোনা

জার্মানি ও ইংল্যান্ডে লম্বা অধ্যায়ের সমাপ্তি ঘটিয়ে এবার স্পেনে পাড়ি জমিয়েছেন ইল্কে গুন্ডোগান। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দিয়েছেন জার্মান এই মিডফিল্ডার। কাতালান ক্লাবটিতে যোগ দিয়ে গুন্ডোগান জানিয়েছেন, তরুণদের সাহায্য করতে চান তিনি।

ম্যানচেস্টার সিটিতে গত মৌসুমে ট্রেবল জয়ের পর নতুন চুক্তি না করে বার্সেলোনায় ফ্রি এজেন্ট হিসেবে যোগ দিয়েছেন গুন্ডোগান। গত মাসে বার্সার সঙ্গে চুক্তি হলেও, সোমবার (১৭ জুলাই) সকলের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয় গুন্ডোগানকে। দুই বছরের জন্য কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন জার্মান এই মিডফিল্ডার।

পরিচয় পর্ব শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে গুন্ডোগান বলেন, ক্লাবকে দেয়ার অনেক কিছু আছে তার। পেদ্রি, গাভিদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চান। গুন্ডোগান বলেন, ‘তারা অসাধারণ, গাভি, পেদ্রি… আমি অনেক অভিজ্ঞতা নিয়ে এখানে এসেছি, কারণ আমার জীবন এবং আমার ফুটবল ক্যারিয়ার সহজ ছিল না। আমি মনে করি, আমার অভিজ্ঞতা দলকে অনেক সাহায্য করতে পারে। তারা খুব প্রতিভাবান তরুণ খেলোয়াড়, যারা আমার চেয়ে ভালো করছে। তাদেরকে যদি ১ শতাংশও দিতে পারি, আমি খুশি হব।’

বার্সায় যোগ দিয়েই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দিকে চোখ গুন্ডোগানের। আগামী মৌসুমে বার্সাকে আবারো ইউরোপ সেরা করতে চান সাবেক ডর্টমুন্ড মিডফিল্ডার। গুন্ডোগান বলেন, ‘আমরা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের জন্য লড়াই করার চেষ্টা করব। এই জার্সি পরায় একটি দায়িত্ব আছে এবং যত বেশি সম্ভব শিরোপা জয়ের জন্য আমি যতটা সম্ভব আমার সেরাটা দেয়ার চেষ্টা করব।’ ২০১৪-১৫ মৌসুমে শেষবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল বার্সেলোনা।

ম্যানচেস্টার সিটির হয়ে সাত বছরের অধ্যায়ে পাঁচটি প্রিমিয়ার লিগসহ তিনি জেতেন মোট ১২টি বড় শিরোপা। গত দুই মৌসুমে সিটির নেতৃত্ব দিয়েছেন তিনি। এই অভিজ্ঞ ফুটবলারকে পেয়ে খুশি ক্লাবের প্রেসিডেন্টও।

সর্বশেষ খবর