Homeসর্বশেষ সংবাদপিরোজপুরে ভান্ডারিয়া পৌরসভা ও দুই ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

পিরোজপুরে ভান্ডারিয়া পৌরসভা ও দুই ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

পিরোজপুরের তিন উপজেলায় পৌরসভা ও ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা গেছে, ভান্ডারিয়া পৌরসভা ও কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়ন এবং নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। প্রথমবারের মতো এবার ভান্ডারিয়ার পৌরসভার সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে।

ভান্ডারিয়া পৌরসভায় মেয়র পদে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক পৌর প্রশাসক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. খসরু জমাদ্দার।

সাবেক উপজেলা চেয়ারম্যান জাতীয়পার্টি জেপি’র (মঞ্জু) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মো. মহিবুল হোসেন মাহিম বাইসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে ২২ হাজার ৪১৫ ভোটার ভোট প্রদান করছেন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়াও পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নে এবং নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জিয়াউর রহমান খলিফা বলেন, পৌরসভার ৯টি কেন্দ্রের ৬৮টি কক্ষে ভোট দেবেন ভোটাররা। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, সাদা পোশাকের পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব পালনে তৎপর রয়েছেন।

সর্বশেষ খবর