Homeসর্বশেষ সংবাদবীরগঞ্জে রাস্তা সংস্কার না হওয়ায় রাস্তায় ধান রোপন করে প্রতিবাদ এলাকাবাসীর

বীরগঞ্জে রাস্তা সংস্কার না হওয়ায় রাস্তায় ধান রোপন করে প্রতিবাদ এলাকাবাসীর

প্রদীপ রায় জিতু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি।।

রাস্তাটি আগে থেকেই ছিল ভাঙাচোড়া, আর বর্ষাকালে কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার তাতে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। দিনাজপুরের বীরগঞ্জ ৮নং ভোগনগর ইউনিয়নের ভাবকী গ্রামের রাস্তায় এ ঘটনা ঘটে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার ভোগনগর ইউনিয়নের ভাবকী যুব সমাজের উদ্দ্যেগে প্রতিবাদ সমাবেশে অংশ নেন ওই এলাকার বিভিন্ন শ্রেণিপেশার তিন শতাধিক মানুষ।

প্রতিবাদ সমাবেশে এলাকাবাসী অভিযোগ করেন, বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নের রহিম বখ্স উচ্চ বিদ্যালয় সংলগ্ন ঢাকা-পঞ্চগড় মহাসড়ক থেকে ভাবকী হয়ে শীতলাই পর্যন্ত ৩ কিলোমিটার দীর্ঘ এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এখন চলাচলের অনুপযোগী। এমন বেহালদশায় পড়া সড়ক সংস্কারের জন্য নানা জায়গায় ধর্ণা দিয়েও কোনও কাজ হচ্ছে না। এই সড়ক ওই এলাকার একমাত্র যোগাযোগের মাধ্যম হওয়ায় এলাকার রোগী, গর্ভবতী নারীসহ সব পেশাজীবী ও শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এলাকাবাসী হুঁশিয়ারি দিয়ে বলেন, শিগগিরই যদি এ রাস্তা মেরামতের কাজ শুরু না হয় তাহলে দাবি আদায়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, যুব সমাজের আমিন ইসলাম, মিনারুল ইসলাম, নাঈম ইসলাম, আরিফ ইসলাম, মর্জিনা বেগমসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে ভোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রাজিউর ইসলাম রাজু বলেন, রাস্তাটি জনসাধারণের চলাচলের অযোগ্য হওয়ায় শনিবার দুপুরে রাস্তায় ধান রোপণ করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।

Exit mobile version