Homeখেলা১৭৯ কোটি টাকায় ব্রাজিলের বিস্ময়বালককে দলে ভেড়াল চেলসি

১৭৯ কোটি টাকায় ব্রাজিলের বিস্ময়বালককে দলে ভেড়াল চেলসি

ইউরোপের শীর্ষ দলগুলোর চাহিদার শীর্ষে ব্রাজিলিয়ান প্রতিভারা। ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো থেকে শুরু করে ভিতর রোকি, এন্ড্রিকদের দলে ভেড়াতে রীতিমতো যুদ্ধ করতে হয়েছে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার মতো ক্লাবগুলোকে। প্রিমিয়ার লিগের জায়ান্ট চেলসিতে আছেন সম্ভাবনাময় ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দ্রে সান্তোস। এবার আরও এক প্রতিভাবান ব্রাজিলিয়ান তরুণকে দলে ভেড়াল ব্লুরা।

নেইমারের সাবেক ক্লাব সান্তোসের ১৮ বছর বয়সী ফরোয়ার্ড অ্যাঞ্জেলো গ্যাব্রিয়েলকে দলে ভিড়িয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। ২০০৪ সালে জন্ম নেয়া ব্রাজিল অনূর্ধ্ব ২০ দলে খেলা এই তরুণকে দলে টানতে চেলসির খরচ করতে হয়েছে ১৫ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ১৭৯ কোটি টাকারও বেশি।

বুধবার (১২ জুলাই) এই তরুণের শারীরিক পরীক্ষা সম্পন্ন করা হবে। এরপরই তিনি ক্লাবের অনুশীলন যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাবেন।

সান্তোসকে বলা হয় প্রতিভার খনি। পেলে ও নেইমারের মতো প্রতিভা এই ক্লাব থেকেই উঠে এসেছে। যে তালিকায় সবশেষ সংযোজন হতে যাচ্ছেন অ্যাঞ্জেলো। মাত্র ১৮ বছর বয়সেই ব্রাজিলিয়ান সিরি আ’র ক্লাবটির প্রথম একাদশে জায়গা পাকা করে ফেলেছেন তিনি। এবার নেইমার, রদ্রিগোদের পদাঙ্ক অনুসরণ করে ইউরোপের পরীক্ষায় নামতে চলেছেন।

চেলসিতে আপাতত তিনি জুনিয়র  দলে কেনেডি পেরেজ, আন্দ্রে সান্তোস ও সবশেষ অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের সেরা খেলোয়াড় সিসারে কাসেদাইয়ের সঙ্গে যোগ দেবেন।

২০০৪ সালে জন্ম নেয়া অ্যাঞ্জেলো দারুণ গতিসম্পন্ন উইঙ্গার। ড্রিবলিঙও করেন চমৎকার।  ২০২০ সালে মাত্র ১৫ বছর ৩০৮ দিন বয়সে ফ্লুমিনেন্সের বিপক্ষে মারাকানা স্টেডিয়ামে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে নামেন তিনি। সেদিন শেষ ৩০ মিনিট খেলেই ক্লাবটির ইতিহাসে সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় খেলার রেকর্ড গড়েন। সেই সঙ্গে ভেঙে দেন পেলের সান্তোসের হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ডটি। এই প্রতিযোগিতায় প্রথমবার নেইমারের খেলতে নামার আগেই ১৭তম জন্মদিন পেরিয়ে গিয়েছিল।

২০২১ সালে সান লরেঞ্জোর বিপক্ষে মাত্র ১৬ বছর বয়সে গোল করে কোপা লিবার্তেদোরেসের ইতিহাসের সবচেয়ে কম বয়সী গোল স্কোরার বনে যান অ্যাঞ্জেলো। তবে শুরু থেকেই ফর্মের সঙ্গে কিছুটা লড়তে হয়েছে তাকে। যার প্রভাব পড়েছে পরিসংখ্যানেও। সান্তোসের হয়ে ১২৯ ম্যাচে মাত্র ৫ গোল ও ১০ অ্যাসিস্ট করেছেন অ্যাঞ্জেলো। তবে গোল সংখ্যা দিয়ে তাকে পুরোপুরি চেনার উপায় নেই বলেই মনে করেন ফুটবল বোদ্ধারা।

Exit mobile version