Homeআন্তর্জাতিকইউক্রেনের হামলায় রাশিয়ার শীর্ষ জেনারেল নিহত

ইউক্রেনের হামলায় রাশিয়ার শীর্ষ জেনারেল নিহত

ইউক্রেনের হামলায় রাশিয়ার এক শীর্ষ জেনারেল নিহত হয়েছেন। লেফটেন্যান্ট জেনারেল র‌্যাঙ্কের ওই সেনা কর্মকর্তার নাম ওলেগ সোকভ। রুশ সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই তথ্য জানিয়েছে।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম রসিয়া-১ এর উপস্থাপিকা ওলগা স্কাবায়েভা একটি টিভি অনুষ্ঠানে লেফটেন্যান্ট জেনারেল ওলেগ সোকভের মৃত্যুর বিষয়টি জানান।

তবে ওলগা বিষয়টি নিশ্চিত করে বলতে পারেননি। কেবল জানিয়েছেন, বিষয়টি পুরোপুরি গণমাধ্যম থেকে পাওয়া। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় লেফটেন্যান্ট জেনারেল ওলেগ সোকভের মৃত্যুর বিষয়ে কোনো মন্তব্য করেনি।

সূত্রটি জানিয়েছে, লেফটেন্যান্ট জেনারেল সোকভ রাশিয়ার দখলকৃত অঞ্চল বার্দিয়ানস্কের একটি সেনাঘাঁটিতে ইউক্রেনীয় হামলায় নিহত হয়েছেন। লেফটেন্যান্ট জেনারেল সোকভ রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় সামরিক বিভাগের উপপ্রধান ছিলেন।

ওলগা স্কাবায়েভার অনুষ্ঠানে উপস্থিত অতিথি সাবেক জেনারেল এবং রুশ পার্লামেন্টের এমপি আন্দ্রেই গুরুলিয়ভ জানিয়েছেন, এর আগেই ইউক্রেনর হামলায় মারাত্মক আহত হয়েছিলেন জেনারেল সোকভ। তারপরও তিনি ইউক্রেনের রণক্ষেত্রে ফিরে গিয়েছিলেন।

আন্দ্রেই গুরুলিয়ভ জানান, জেনারেল সোকভ গত বছরের সেপ্টেম্বর মাসে আহত হয়েছিলেন। সে সময় তিনি রাশিয়া অধিকৃত ইউক্রেনীয় অঞ্চল ভাতভে রুশ সেনাবাহিনীর ১৪৪ মোটরাইজড ইনফ্যান্ট্রি ডিভিশনের নেতৃত্ব দিচ্ছিলেন। সাবেক জেনারেল গুরুলিয়ভ বলেন, ‘দুঃখজনকভাবে তিনি বীরের মতোই মারা গিয়েছেন। এই মানুষটি আমাদের কাছ থেকে প্রচুর শ্রদ্ধা লাভের পাত্র।’

Exit mobile version