Homeখেলাপর্তুগালের সতীর্থকে সৌদি লিগে টানতে রোনালদোর ফোন

পর্তুগালের সতীর্থকে সৌদি লিগে টানতে রোনালদোর ফোন

ক্যারিয়ারের গোধূলি লগ্নে সেরা তারকাদের মেজর লিগ সকার (এমএলএস) খেলতে যুক্তরাষ্ট্রে কিংবা এশিয়ার বিভিন্ন লিগে পাড়ি দেওয়ার উদাহরণ কম নয়। পেলে, বেকেনবাওয়ার, মিশেল প্লাতিনি থেকে শুরু করে ডেভিড বেকহ্যাম, থিয়েরি ওঁরি, জাভি, ইনিয়েস্তারা ক্যারিয়ারের শেষ দিনগুলো কাটিয়েছেন যুক্তরাষ্ট্র, কাতার, কুয়েতের ফুটবল লিগে। কিন্তু সৌদি আরবের লিগ এদিক দিয়ে কিছুটা পিছিয়েই ছিল। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি লিগে যাওয়ার পর থেকেই সকলকে টেক্কা দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি।

গত ডিসেম্বরে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল হলে ক্লাবহীন পর্তুগিজ তারকা সৌদি লিগের দল আল নাসরে যোগ দেন। সেই শুরু, এরপর একে একে তারকার কাফেলা চলেছে মরুর দেশে। ফ্রি ট্রান্সফারে করিম বেনজেমা , এনগোলো কান্তেরা যোগ দিয়েছেন সৌদি লিগের বিভিন্ন দলে। আরও অনেকেই অপেক্ষায় পেট্রো ডলারের ডাকে সাড়া দিতে।

তবে এতদিন পর্যন্ত মূলত ক্যারিয়ারের শেষ প্রান্তে থাকা তারকাদের দলে টানার দিকেই লক্ষ্য ছিল সৌদি ক্লাবগুলোর। সেরা সময়ে থাকা ইউরোপিয়ান তারকাদের দিকে নজর খুব একটা ছিল না তাদের। কিন্তু এবার ইউরোপের সম্ভাবনাময় তরুণ থেক শুরু করে ক্যারিয়ারের মধ্য গগনে থাকা সেরা তারকাদেরও দলে ভেড়ানোর চেষ্টা করছে তারা।

রোনালদোর ক্লাব এবার হাত বাড়িয়েছে রোনালদোর স্বদেশী তারকা ওতাভিওর দিকে। ২৮ বছর বয়সী পোর্তোর তারকাকে দলে ভেড়াতে মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছে আল নাসর। পর্তুগিজ সংবাদমাধ্যম ‘এ বোলা’র খবরে জানা গেছে, স্বয়ং রোনালদো ওতাভিওকে দলে টানতে চেষ্টা করছেন।

পর্তুগিজ সংবাদমাধ্যমটির দাবি,  সৌদি লিগে যোগ দিতে বোঝানোর জন্য রোনালদো ওতাভিওকে ফোনও করেছিলেন। পোর্তোর সঙ্গে ওতাভিওর চুক্তির বাকি আরও দুই বছর।  জুলাই পর্যন্ত তার রিলিজ ক্লজ ৩ কোটি ১০ লাখ ১০ লাখ পাউন্ড। তবে জুলাইয়ের পর এই রিলিজ ক্লজ বেড়ে দাঁড়াবে ৪ কোটি ৭০ লাখ পাউন্ডে।

২৮ বছর বয়সী ওতাভিও কাতার বিশ্বকাপে পর্তুগাল দলের হয়ে খেলেছিলেন। রোনালদোর ক্লাবে যোগ দিলে তিনি বছরে ১ কোটি ২০ লাখ পাউন্ড বেতন পাবেন। এমনটাই খবর দিয়েছে এ বোলা। পোর্তোয় তিনি বর্তমানে যা বেতন পান এটি তার পাঁচগুণ বেশি।

রোনালদোর সঙ্গে ওতাভিওর সম্পর্ক বেশ ভালো। তাই এই প্রস্তাবে সৌদি প্রো লিগের দলটিতে যোগ দিতে মাত্র ২৮ বছর বয়সেই ইউরোপ ছাড়তেও পারেন এই পর্তুগিজ। তার আগে মাত্র ২৬ বছর বয়সে বার্সেলোনার প্রস্তাব উপেক্ষা করে সৌদি ক্লাব আল হিলালে পাড়ি জমিয়েছেন আরেক পর্তুগিজ তারকা রুবেন নেভেস।

সর্বশেষ খবর