Homeখেলাভারত সফরে কী কী করবেন মার্টিনেজ

ভারত সফরে কী কী করবেন মার্টিনেজ

প্রতীক্ষার পালা শেষ। কলকাতার মাটি ছুঁলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। কলকাতায় একাধিক কর্মসূচি রয়েছে বিশ্বখ্যাত এ তারকা গোলকিপারের।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা থেকে কলকাতা বিমান বন্দরে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান রাজ্যের মন্ত্রী সুজিত বসু। শুধু তাই নয়, কলকাতা বিমানবন্দরে মোহনবাগান এবং আর্জেন্টিনা ভক্তদের সরব উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

সোমবার সন্ধ্যায় কলকাতায় পৌঁছালেও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের কর্মসূচি শুরু হবে মঙ্গলবার (৪ জুলাই)। দিনভর নানা কর্মসূচিতে ঠাসা তার ব্যস্ততা।

মঙ্গলবার বাইপাস লাগোয়া মিলন মেলা প্রাঙ্গণে দুপুরে রয়েছে একটি অনুষ্ঠান। সেই আয়োজনের মধ্যমণি গোলকিপার মার্টিনেজ। ওই অনুষ্ঠানে শোনা যাবে তার নিজের জীবনের গল্প। শোনাবেন তিনি নিজের মুখে।

মঙ্গলবার বিকেলে মোহনবাগান মাঠেও রয়েছে বিশ্বকাপজয়ী গোলকিপার নিয়ে বিরল এক আয়োজন। তাকে দেয়া হবে মোহনবাগান রত্ন স্মারক। তার হাত দিয়ে পেলে-ম্যারাডোনা-সোবার্স নামাঙ্কিত মোহনবাগান গেটের উদ্বোধন হওয়ার কথা।

এছাড়াও বৃহস্পতিবার (৬ জুলাই) শ্রীভূমিতে রাজ্যের মন্ত্রী সুজিত বসু আয়োজিত আরো এক বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে বিশ্বখ্যাত এ খেলোয়াড়ের। সেখান থেকে কলকাতার সন্তোষ মিত্র স্কয়ারে আরেকটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার কথা তার।

এমিলিয়ানো মার্টিনেজের আগমনে গোটা শহর জুড়ে এখন ফুটবল উন্মাদনা। মনে হচ্ছে এ এক অকাল বিশ্বকাপের জ্বরে উত্তপ্ত মোহনবাগানা-ইস্টবেঙ্গল-মহামেডানের শহর কলকাতা।

সর্বশেষ খবর