Homeআন্তর্জাতিকসিরিয়ায় ইসরাইলি বিমান হামলা

সিরিয়ায় ইসরাইলি বিমান হামলা

সিরিয়ার হোমস নগরীর কাছে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে অবশ্য হতাহতের কোনো ঘটনা না ঘটলেও শহরের বেশকিছু স্থাপনার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (২ জুলাই) ভোরের দিকে দেশটির সেনাবাহিনী একাধিক এ হামলার তথ্য নিশ্চিত করেছে। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানার বারত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

সানা জানায়, প্রেসিডেন্ট বাশার আল আসাদ সরকার নিয়ন্ত্রিত হোমস নগরীর কাছাকাছি বেশকিছু স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইসরাইল। এগুলো লেবাননের রাজধানী বৈরুতের কিছু অংশের ওপর দিয়ে যায়। পরে হোমস নগরীর আশপাশে বিভিন্ন স্থাপনায় আঘাত হানে।

এ ঘটনায় ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র অভিচয় আদরাই বলেন, যুদ্ধবিমানগুলো সিরিয়ার একটি বিমান প্রতিরক্ষা ব্যাটারিতে হামলা চালিয়েছে। কারণ সেখান থেকে ইসরাইলের দিকে একটি বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল।

এর আগে, শনিবার আদরাই টুইটারে বলেছিলেন, সিরিয়া থেকে ইসরাইলের দিকে ছুটে আসা বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র মাঝ আকাশে বিস্ফোরিত হয়। এতে কেউ আহত বা নিহত হয়নি।

চলতি বছর সিরিয়ার বিমানবন্দর এবং বিমান ঘাঁটিতে হামলা জোরদার করেছে ইসরাইল। লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহসহ সিরিয়া ও লেবাননের মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য ইরানকে দায়ী করছে তেল আবিব। তাদের সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয় বলে দাবি নেতানিয়াহু সরকারের।

Exit mobile version