Homeবিনোদনইন্টার মিয়ামিতে ছুটি কাটাতে যাচ্ছেন না মেসি: মিয়ামির কোচ

ইন্টার মিয়ামিতে ছুটি কাটাতে যাচ্ছেন না মেসি: মিয়ামির কোচ

ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার ঘোষণা দিয়েই লিওনেল মেসি জানিয়েছিলেন, চাপমুক্ত হয়ে ফুটবল খেলতে চান। ৩৬ বছর বয়সে সর্বজয়ী একজন ফুটবলার এমনটা ভাবতেই পারেন। শেষ বয়সে আরাম আয়েশের ফুটবল খেলতেই তো বড় তারকারা যুক্তরাষ্ট্রের লিগে পাড়ি জমান। মেসির এই কথা তাই স্বাভাবিকভাবেই নিয়েছিল সবাই।

কাতার বিশ্বকাপ দিয়ে চক্রপূরণ হয়ে গেছে মেসির ফুটবল ক্যারিয়ারের। বয়সভিত্তিক ফুটবল থেকে ক্লাব ফুটবল কিংবা জাতীয় দল – কোথাও কিছু জেতার বাকি নেই মেসির।

জাতীয় দলের এশিয়া সফরে একটি ম্যাচ খেলেই ছুটি পেয়েছিলেন মেসি। সে সময় দেশে ফিরে চুটিয়ে উপভোগ করেছেন ছুটি। ২৫ জুন বোকা জুনিয়র্সের মাঠ লা বোমবোনেরা স্টেডিয়ামে কিংবদন্তি হুয়ান রোমান রিকুয়েলমের বিদায়ী ম্যাচে অংশ নিয়েছিলেন মেসি। সেই ম্যাচ শেষে ৩৬ বছর বয়সী মেসি বলেন, ‘ মায়ামিতে খেলতে মুখিয়ে আছি। পরিবারের সঙ্গে সময়গুলো এবং ছুটির দিন উপভোগ করতে চাই।’

তবে ইন্টার মিয়ামির নতুন কোচ জেরার্দো ‘টাটা’ মার্টিনো জানিয়ে দিয়েছেন, মিয়ামিতে ছুটি কাটাতে নয়, মেসি ও সার্জিও বুস্কেটস বরং আসছে প্রতিদ্বন্দ্বিতা করতে। বুধবার (২৮ জুন) এমএলএসের ক্লাবটির দায়িত্ব গ্রহণ করেছেন এই আর্জেন্টাইন কোচ।

টাটা মার্টিনো এর আগে বার্সেলোনা ও আর্জেন্টিনা উভয় দলের কোচের দায়িত্ব পালন করায় মেসি ও বুস্কটেসকে খুব কাছে থেকেই দেখেছেন। তাই তাদের দুজনকে খুব ভালোভাবেই চেনেন তিনি।

তিনি বলেন, ‘লিওর সঙ্গে কথা বলেছি। আর গতকাল কথা হয়েছে বুসকেতসের সঙ্গে। আমরা সাফল্য ও প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে কথা বলেছি। হ্যাঁ, ব্যক্তিগতভাবে এটা মনে হতে পারে, যুক্তরাষ্ট্র, মায়ামি, ছুটির দিন—কিন্তু বিষয়টি তা নয়। আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে চাই…আর তারা এখানে এসে প্রতিদ্বন্দ্বিতা না করার মতো ফুটবলারও নয়।’

ইউরোপের ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা এমএলএসে নেই। দিনকয়েক আগেই গ্যারেথ বেল বলেছিলেন, মাদ্রিদ বা অন্য ইউরোপিয়ান ক্লাবে যেমন হার মানেই খেলোয়াড়দের শূলে চড়ানো, যুক্তরাষ্ট্রে তা অনুপস্থিত। এখানে হার যেমন স্বাভাবিকাবে নেয়া হয়, জয় পেলে তা উদযাপন করা হয় শিরোপা জেতার মতো করে। তাই মেসির ‘পরিবারের সঙ্গে সময়গুলো এবং ছুটির দিন উপভোগ করতে চাই’ এমন কথার মধ্যে মাঠের খেলায় ঢিলেমির ইঙ্গিত নয় বরং সময়টা উপভোগের বিষয়টিই ছিল, এমনটিই মনে করেন মার্টিনো।

ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার ঘোষণা দিলেও এখনও ক্লাবটির সঙ্গে চুক্তি করেননি আর্জেন্টাইন মহাতারকা। ইউরোপিয়ান গণমাধ্যমের দেয়া খবরে বলা হয়েছে, জুলাইয়ের প্রথম সপ্তাহে চুক্তি স্বাক্ষরের পর ১৬ জুলাই ইন্টার মিয়ামি মেসিকে তাদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে। মেসি যোগ দেয়ায় যুক্তরাষ্ট্রের ঘরোয়া ফুটবলের মান অনেকটা বেড়ে যাবে বলে মনে করেন মেসির সাবেক এই গুরু।

তিনি বলেন, ‘এনএফএল এবং এনবিএর খেলোয়াড়েরা তাকে নিয়ে কথা বলছে…বিশ্বের সেরা খেলোয়াড় এখন এই লিগে (এমএলএস) খেলার সিদ্ধান্ত নিয়েছে…আমার মনে হয় না, যুক্তরাষ্ট্র এমন সুযোগ নষ্ট করার মতো কোনো দেশ।’

Exit mobile version