Homeখেলাইউরোপীয় ফুটবলে সেরা গোল মেসির, দ্বিতীয় স্থানে ভিনিসিউস

ইউরোপীয় ফুটবলে সেরা গোল মেসির, দ্বিতীয় স্থানে ভিনিসিউস

ইউরোপীয় ফুটবলকে একরকম বিদায় বলেছেন লিওনেল মেসি। দীর্ঘ দুই বছরের রাজত্বের ইতি টেনে আমেরিকান মেজর লিগ সকারে নাম লেখাতে চলেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা। ইন্টার মিয়ামির সঙ্গে মেসির চুক্তি প্রায় সম্পন্ন। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার। তবে সেই ঘোষণা আসার আগেই ইউরোপের ফুটবল থেকে সুখবর পেলেন মেসি।

সদ্য শেষ হওয়া মৌসুমে মেসির করা একটি গোল চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল নির্বাচিত হয়েছে। শুক্রবার (৩০ জুন) রাতে নিজদের অফিশিয়াল ফেসবুক পেজে সেরা ১০ গোলের একটি ভিডিও তালিকা প্রকাশ করেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কর্তৃপক্ষ। সেখানে বেনফিকার বিপক্ষে করা মেসির গোলটিকে লিগের সেরা গোলের মর্যাদা দেয়া হয়েছে।

পিএসজির হয়ে দুটো মৌসুম খেলে খুব একটা সফল নন মেসি। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশায় তাকে দলে ভেড়ানো হলেও ধারে কাছেও যেতে পারেনি ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন দল। তবে গত মৌসুমে ব্যক্তিগত কিছু অর্জন ছিল মেসির। পিএসজির হয়ে গত মৌসুমে সবচেয়ে বেশি অ্যাসিস্ট মেসির। ২০ বার গোল করায় সহায়তা করার পাশাপাশি জালে বলও জড়িয়েছেন ২০ বার। সেই ২০ গোল থেকেই একটি নির্বাচিত হলো ইউরোপ সেরা গোল।

বেনফিকার বিপক্ষে সেই ম্যাচে সতীর্থদের সঙ্গে বল দেয়া-নেয়া করে দ্রুত ঢুকে পড়েছিলেন প্রতিপক্ষের বক্সে। বক্সের মাথায় বল পেয়ে মুহূর্তে দেখে নিয়েছিলেন প্রতিপক্ষ গোলরক্ষক কিছুটা এগিয়ে রয়েছেন। সময় নষ্ট না করে চলন্ত বলেই ছুঁয়ে দিলেন বাঁ পা। বাঁক খাওয়ানো শট বেনফিকার গোলরক্ষককে পরাস্ত করে জড়ায় জালে। মেসির এই গোলটাই ইউরোপসেরা চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল নির্বাচিত হয়েছে।

সেরা গোলের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ-ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচে করা ভিনিসিউস জুনিয়রের গোল। তৃতীয় স্থানে জায়গা পেয়েছে ডর্টমুন্ডের বিরুদ্ধে করা ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডের গোল।

Exit mobile version