Homeখেলামহাকাশে উন্মোচিত ওয়ানডে বিশ্বকাপের ট্রফি

মহাকাশে উন্মোচিত ওয়ানডে বিশ্বকাপের ট্রফি

মহাকাশে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করে হইচই ফেলে দিয়েছে আইসিসি। একইসঙ্গে শুরু হয়ে গেল মেগা ইভেন্টের ১০০ দিনের ক্ষণগণনা।

মহাকাশে ভেসে বেড়াচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। আইসিসির ওয়েবসাইটের এই ছবি রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছে ক্রিকেট বিশ্বে। বিশ্বকাপের ১০০ দিনের ক্ষণগণনার শুরুটা চমক দিয়েই করল ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট উচ্চতায় হয়েছে ট্রফি উন্মোচন। বিস্পোক স্ট্রাসটোসফেরিক বেলুনে মহাকাশে পাঠানো হয় সোনালি ট্রফি। ফোর-কে ক্যামেরায় সেখানেই বেশকিছু অ্যাঙ্গেলে ছবি তোলা হয় ট্রফিটির।

ভারত-পাকিস্তান ইস্যুতে এত দিন ওয়ার্ল্ড কাপের সূচি ঘোষণা করতে পারেনি আইসিসি। তবে চলতি মাসের শুরুতে জানা যায় টুর্নামেন্ট শুরু ও শেষের দিনক্ষণ। ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ক্রিকেট বিশ্ব জয়ের লড়াই, শেষ হবে ১৯ নভেম্বর। জানা গেছে, মঙ্গলবার (২৭ জুন) আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করবে আইসিসি।

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরটি অনুষ্ঠিত হতে পারে ভারতের ১২টি ভেন্যুতে। একাধিক ম্যাচের ভেন্যু পরিবর্তনে পিসিবি থেকে দাবি জানানো হলেও তা প্রত্যাখ্যান করেছে আইসিসি ও বিসিসিআই। হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ হবে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ১০ দলের টুর্নামেন্টের ফাইনালও হবে আহমেদাবাদের এই বিশাল ভেন্যুতে।

আসর শুরুর আগেই অবশ্য ট্রফিটাকে এক নজর দেখার সুযোগ পাচ্ছেন ভক্তরা। বিশ্বকাপের আগে এই ১০০ দিনে ১৮টি দেশ ভ্রমণ করবে সোনালি ট্রফি। আয়োজক দেশ ভারতে সফর করবে ৩ দফা। এ ছাড়া নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা, কুয়েত, বাহরাইন, ইতালি, ফ্রান্স, ইংল্যান্ড, মালয়েশিয়া, উগান্ডা, নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকাতেও যাবে ট্রফি।

স্বপ্নের ট্রফি কাছ থেকে দেখার সুযোগ পাবেন টাইগার ফ্যানরাও। ৭ থেকে ৯ আগস্ট বাংলাদেশের মাটিতে অবস্থান করবে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি।

সর্বশেষ খবর