Homeখেলাচেলসি ছেড়ে গানার্স শিবিরে ভিড়ছেন জার্মান তারকা

চেলসি ছেড়ে গানার্স শিবিরে ভিড়ছেন জার্মান তারকা

কাই হ্যাভার্টজের একমাত্র গোলে ২০২১ সালে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল চেলসি। যার গোলে দ্বিতীয়বারের মতো ইউরোপসেরা হয়েছিল, সেই হ্যাভার্টজকে ছেড়ে দিতে হচ্ছে চেলসির। স্টামফোর্ড ব্রিজের ক্লাবটি ছেড়ে হ্যাভার্টজ পাড়ি জমাবেন আর্সেনালে। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

গত মৌসুমে শিরোপার খুব কাছাকাছি গিয়েও লিগ জেতা হয়নি আর্সেনালের। ইঁদুর-বেড়াল দৌড়ে শেষ দিকে ম্যানচেস্টার সিটির কাছে হেরে যায় তারা, স্বপ্নভঙ্গ হয় গানার্সদের। ধাক্কা খাওয়ার মতো একটা মৌসুম শেষে দলের শক্তি বাড়াতে চাইছেন আর্সেনালের কোচ মিকেল আর্তেতা।

বিবিসি বলছে, কাই হ্যাভার্টজের ব্যাপারে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে আর্সেনালের সঙ্গে চুক্তির বিষয়ে মৌখিকভাবে সমঝোতায় পৌঁছেছে আর্সেনাল। এবার হ্যাভার্টজের সঙ্গে ব্যক্তিগত বিষয়াদি ও মেডিকেল সংক্রান্ত দিকগুলো নিয়ে আলোচনা করবে।

২০২০ সালে বায়ার লেভারকুসেন থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন হ্যাভার্টজ। তার দলবদলের জন্য চেলসিকে খরচ করতে হয়েছিল ৮২ মিলিয়ন ইউরো। স্টামফোর্ড ব্রিজের ক্লাবটির হয়ে এখন পর্যন্ত লিগে ৯১ ম্যাচে ১৯ গোল করেছেন হ্যাভার্টজ। সব মিলিয়ে ১৩৯ ম্যাচে তার কাছ থেকে চেলসি পেয়েছে ৩২ গোল। ২০২১ সালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করেছিলেন তিনি।

শুধু হ্যাভার্টজই নয়, চেলসি ছেড়ে দিচ্ছে মাতেও কোভাসিচকেও। ম্যানচেস্টার সিটির সঙ্গে তার বিষয়ে ৩৪ মিলিয়ন ইউরোর সমঝোতায় পৌঁছেছে চেলসি। তারা ছেড়ে দিয়েছে ফ্রান্স মিডফিল্ডার এনগোলো কান্তেকেও। কান্তে যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে।

সর্বশেষ খবর