Homeখেলাবার্সেলোনায় যোগ দিচ্ছেন গুন্ডোগান

বার্সেলোনায় যোগ দিচ্ছেন গুন্ডোগান

বার্সেলোনায় যাচ্ছেন ইল্কে গুন্ডোগান, এমন গুঞ্জন অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল। এখন সেই গুঞ্জন সত্য হতে যাচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও স্কাই স্পোর্টস জানাচ্ছে, ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে যোগ দিচ্ছেন জার্মান তারকা ইল্কে গুন্ডোগান।

সদ্য শেষ হওয়া মৌসুমে ট্রেবল জিতেছে ম্যানচেস্টার সিটি। সেই দলের অধিনায়ক ছিলেন গুন্ডোগান। গত মৌসুম শেষে সিটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। তবে নতুন চুক্তি করতে চান না গারমান এ মিডফিল্ডার। অন্য লিগের চ্যালেঞ্জ নিতে চান, যার কারণে বার্সেলোনায় যোগ দিতে চান তিনি।

২০১৬ সালে সিটিতে যোগ দেয়ার পর প্রথমে হাঁটুর ইনজুরিতে প্রথম মৌসুমটা কোনোভাবে কাটান জার্মান এই মিডফিল্ডার। তবে এরপর তাকে যে উদ্দেশ্যে সিটি বস পেপ এনেছিলেন তা বাস্তবে রূপ দেন জার্মান এই ফুটবলার।

গুন্ডোগান তার সেই ধারাবাহিক পারফরমেন্স ধরে রাখেন সদ্য শেষ হওয়া মৌসুম পর্যন্ত। তবে নির্দিষ্ট করে বলতে গেলে তার গত দুই মৌসুমের পারফরমেন্স ছিল দুর্দান্ত। বড় ম্যাচগুলোতে দুর্দান্ত খেলে বড় ভূমিকা রাখেন তিনি দলের ভাগ্য গড়ে দেয়ায়। সেই ধারাবাহিকতায় ক্লাবের নেতৃত্বও পান তিনি।

তবে দলের অধিনায়ককে ধরে রাখতে পারছেন না পেপ গার্দিওলা। স্প্যানিশ এই কোচ অনেক চেষ্টা করেছিলেন দলের অধিনায়ককে আরও একটি মৌসুম সিটিতে খেলাতে। তবে ৩২ বছর বয়সি এই মিডফিল্ডার নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে চান।

ম্যানচেস্টার সিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি প্রিমিয়ার লিগের ৫ শিরোপা, লিগ কাপের ৪ শিরোপাসহ ৭ মৌসুমে মোট ১৪টি ট্রফি জিতেছেন গুন্ডোগান। ম্যানচেস্টারের ক্লাবটির হয়ে তিনশর বেশি ম্যাচ খেলেছেন তিনি আর গোল করেছেন ৬০টি।

Exit mobile version