Homeজেলারৌমারীতে স্কুল মিল্ক কর্মসুচীর শুভ উদ্ভোধন

রৌমারীতে স্কুল মিল্ক কর্মসুচীর শুভ উদ্ভোধন

শাহ মোঃ আব্দুল মোমেন,রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি ||

“শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে- সব শিশুরা দুধ পাবে-অনায়াসে” এই প্রতিপাদ্য নিয়ে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের “স্কুল মিল্ক ফিডিং” কর্মসূচির আওতায় প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প প্রাণীসম্পদ অধিদপ্তর এর মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের আয়োজনে এবং রৌমারী  উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল এর বাস্তবায়নে ‘স্কুল মিল্ক কর্মসুচী’ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষার্থীদের দুধ পান করিয়ে ‘স্কুল মিল্ক কর্মসুচী’র উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: ইমান আলী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম,উপজেলা সহকারি কমিশনার(ভুমি) এবিএম সারোয়ার রাব্বী,উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন,মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ এটিএম হাবিবুর রহমান,রৌমারী সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রেজাউল করিম,উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থী শ্রেয়ান সাফওয়ান চতুর্থ শ্রেণি, ওয়াহিদা নুর তৃতীয় শ্রেনী,অভিভাবকদের মধ্যে বিরতী সুলতানা প্রমুখ। উদ্বোধনী দিনে স্কুলের শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে প্যাকেট দুধ দেয়া হয়। সপ্তাহে ৫দিন শিক্ষা কার্য দিবসের ৩ বছর বিনামূল্যে শিশু শিক্ষার্থীদের দুধ পান করানো হবে।

উল্লেখ্যযে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)এর অধীনে শিশু শিক্ষার্থীদের নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত দুধ পান করার মাধ্যমে পুষ্টির চাহিদা মেটাতে রৌমারী উপজেলার রৌমারী মডেল সরকারী প্রাথমিক এবং শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীকে বিনামূল্যে প্রতিদিন ২০০ মিলি দুধ এই প্রকল্পের আওতায় বছরে ১৬০ দিন  দুধ খাওয়ানো হবে।

সর্বশেষ খবর