Homeবিনোদনপ্রযোজনায় নাম লেখাতে গিয়ে বিতর্কিত কঙ্গনা

প্রযোজনায় নাম লেখাতে গিয়ে বিতর্কিত কঙ্গনা

কঙ্গনা রানাওয়াত প্রযোজিত প্রথম ছবি ‘টিকু ওয়েডস শেরু’ মুক্তি পেতে যাচ্ছে অ্যামাজন প্রাইম ভিডিওতে। তাতে নামভূমিকায় দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকি ও অভনীত কৌরকে। কঙ্গনার মণিকর্নিকা ফিল্মসের ব্যানারে আসা এটিই প্রথম ছবি হতে চলেছে। ছবিটি প্রযোজনা করার প্রসঙ্গে অভিনেত্রী জানান, প্রত্যেক অভিনেতার কাছে এটা একটা স্বাভাবিক জিনিস যে কিছু বছর কাজ করার পর নিজের একটা প্রযোজনা সংস্থা বানানো।

তবে এর আগেও শাহরুখ খান, অজয় দেবগন, অক্ষয় কুমার দীর্ঘদিন ধরে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করছেন। কিন্তু কেউ কোনো প্রশ্ন তোলেননি। অথচ কঙ্গনাকে পড়তে হচ্ছে সেই সব প্রশ্নের মুখে।

এ ছাড়া এর আগেই কঙ্গনা পরিচালক হিসেবে ডেব্যু সেরেছেন। এবার পালা প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করার। ‘মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবিটির মাধ্যমে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। সেই ছবির প্রযোজনা করেছিল জি স্টুডিও। অন্যদিকে এই ‘টিকু ওয়েডস শেরু’ ছবিটির প্রযোজনা তিনি করলেও এটি পরিচালনা করেছেন সাঁই কবীর।

এই ছবিতে প্রযোজনা করার বিষয়ে কঙ্গনা পাঞ্জাব কেসরিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘শাহরুখ খান, অজয়, অক্ষয়ের মতো সব অভিনেতা একাধিক ছবির প্রযোজনা করেছেন যেখানে তারা নিজেরা অভিনয় করেছেন। কিন্তু যখনই সেই একই কাজ কোনো নারী করেন তখন সবার কাছে সেটা খুব নতুন, আনকোরা বিষয় বলে মনে করা হয়। আমার পরিচালকরা সবসময় তাদের সঙ্গে কোলাবোরেট করতে বলত। আমার মতামত চায় সমস্ত বিষয়ে। আর আমি এ ধরনের মানুষের সঙ্গেই কাজ করতে ভালোবাসি ‘

একই সঙ্গে ‘টিকু ওয়েডস শেরু’ নির্মাণ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘আমি নিজে এই ছবির তিনটি ড্রাফট বানিয়েছিলাম। আর সাঁই পাঁচটা। গান লেখার ক্ষেত্রেও আমি তিন লাইন লিখলে ও তিন লাইন লিখত। সাঁই ভীষণই ভালো পরিচালক। কিন্তু যেহেতু গল্পটা আমার মাথায় ভীষণভাবে গেঁথে বসেছিল, আর অভনীত সিনে জগতে যেহেতু নতুন তাই ওকে একাধিক দৃশ্যে আমি সাহায্য করেছি। কারণ, একজন নারীকে বোঝার বা ইমোশনালি গাইড একজন পুরুষ করতে পারেন না।’

এদিকে সামনে ‘এমারজেন্সি’ ছবিতে তাকে দেখা যাবে। ছবিতে অভিনয় থেকে শুরু করে পরিচালনা, প্রযোজনা সবই করেছেন কঙ্গনা। এখানে তিনি ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা দেবেন।

Exit mobile version