Homeখেলাব্রুনোর জোড়া গোলে বড় জয় রোনালদোর পর্তুগালের

ব্রুনোর জোড়া গোলে বড় জয় রোনালদোর পর্তুগালের

ইউরোপের ক্লাব থেকে তুলনামূলক কম প্রতিযোগিতাপূর্ণ সৌদি লিগে গেলেও পর্তুগাল জাতীয় দলে জায়গাটা ধরে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আরেকটা ইউরো চ্যাম্পিয়নশিপ খেলার স্বপ্ন দেখছেন প্রতিযোগিতাটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। সেই লক্ষ্যে ইউরো বাছাই পর্বে বসনিয়া ও হার্জেগোভিনার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। আক্রমণে ভরা ম্যাচটিতে রোনালদো গোল না পেলেও বড় জয় পেয়ে শুভসূচনা করেছে পর্তুগাল।

শনিবার (১৭ জুন) ইউরো বাছাই পর্বের ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনাকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্দেজ। বাকি গোলটি বের্নার্দো সিলভার। ম্যাচটিতে শুরু থেকে খেললেও গোল পাননি ৩৮ বছর বয়সী রোনালদো।

এস্তাদিও দো স্পোর্ট লিসবোয়া বেনফিকায়  আক্রমণ-প্রতিআক্রমণে ভরা ম্যাচটিতে বলের দখল থেকে শুরু করে আক্রমণ সবক্ষেত্রেই এগিয়ে ছিল পর্তুগাল। তবে গোলের জন্য প্রথমার্ধের ৪৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে পর্তুগালকে। এ সময় গোল করে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির হয়ে সদ্যই ট্রেবল জেতা বের্নার্দো সিলভা। প্রথমার্ধে এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ২০১৬ ইউরো বিজয়ীরা।

দ্বিতীয়ার্ধে পর্তুগালের খেলার ধার আরও বেড়ে যায়। ৭৭ মিনিটে ব্যবধান বাড়ান ব্রুনো ফার্নান্দেজ। ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার রুবেন নেভেসের সহায়তায় গোলটি করেন। তৃতীয় গোলটিও আসে তার পা থেকেই। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পর্তুগালের বড় জয় নিশ্চিত করেন ব্রুনো।

তবে এদিন পর্তুগালের জয়কেও ছাপিয়ে গেছে এক ঘটানা। ম্যাচের এক পর্যায়ে মাঠে ঢুকে পড়েন এক রোনালদো ভক্ত। নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে সোজা পৌঁছে যান রোনালদোর কাছাকাছি। প্রিয় তারকাকে কাছে পেয়ে ছুঁয়ে দেখার সুযোগ হাতছাড়া করেননি এই ভক্ত। এমনকি দুই বাহু দিয়ে তাকে আলিঙ্গন করে ওপরে তুলে ধরেন।

রোনালদোও ভক্তের আবদার মিটিয়েছেন হাসিমুখে। এমনকি সেই ভক্তের সঙ্গে তার সেই বিশেষ উদযাপন ‘সিউ’ করে দেখান। দিন দুয়েক আগে চীনে লিওনেল মেসির এক ভক্ত ঢুকে পড়েছিল। আর এদিন একই কাণ্ড ঘটালেন রোনালদো ভক্তও।

এই জয়ে ৩ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ জে’তে শীর্ষে অবস্থান করছে পর্তুগাল।

সর্বশেষ খবর