Homeখেলামেসি যৌক্তিক সিদ্ধান্তই নিয়েছেন: স্ক্যালোনি

মেসি যৌক্তিক সিদ্ধান্তই নিয়েছেন: স্ক্যালোনি

যৌক্তিক সিদ্ধান্তই নিয়েছেন লিওনেল মেসি। তিনি কখনো মিথ্যে বলেন না। সে তার সিদ্ধান্তে খুবই বিচক্ষণ। আর্জেন্টাইন মহাতারকার ২০২৬ বিশ্বকাপ ভাবনা নিয়ে এমন মন্তব্যই করেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। শুধু তাই নয় মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেয়া প্রসঙ্গে সাধুবাদ জানিয়েছেন বিশ্বকাপ জয়ী কোচ।

দলের সেরা ফুটবলার নিয়ে স্ততির শেষ নেই লিওনেল স্ক্যালোনির। খুব ভালো করেই জানেন তিনি, আর্জেন্টিার বিশ্বকাপ জয়ে কতটা ভূমিকা ছিল মেসির। তাই হয়তো আবেগে ভেসেছিলেন, বড় গলায় ঘোষণা দিয়েছিলেন ২০২৬ বিশ্বকাপেও খেলবেন লিও!

স্ক্যালোনি আবেগে ভেসেছেন, তবে মেসি ভাসেননি। চরম বাস্তব আর রুঢ় সত্য তিনি বলেছেন অবলীলায়। যেখানে ভক্তদের জন্য কোনো সুখবর নেই। হুট করেই আর্জেন্টিনার জার্সিকে বিদায় জানাতে পারেন লিও। যুক্তরাষ্ট্র-মেক্সিকো কানাডা বিশ্বকাপ খেলার কোনো সম্ভাবনা নেই। দলের শ্রেষ্ঠ ফুটবলারের এমন মন্তব্যে কেমন অবস্থানে কোচ?

স্ক্যালোনি বলেন, ‘কথাবার্তায় খুব বিচক্ষণতার পরিচয় দিয়েছেন মেসি। তিনি কোনো ছলছাতুরি পছন্দ করেন না, তিনি মিথ্যা বলেন না। বর্তমান অবস্থা আর পরিস্থিতি বিবেচনায় আমি মনে করি যৌক্তিক সিদ্ধান্তই নিয়েছে মেসি। বিশ্বকাপের আগে এখনো অনেক সময় বাকি। সে যদি ঠিকভাবে খেলা চালিয়ে যায় এবং উপভোগ করে তাহলে যেকোনো সিদ্ধান্ত নিতে পারে। কারণ সে খুব ভালো করেই জানে কীভাবে খেলতে হয়।’

ক্লাব ফুটবলেও ধীরে ধীরে সময় ফুরিয়ে আসছে লিওনেল মেসির। নিজেকে গুটিয়ে নিচ্ছেন নিজের মতো করেই। প্যারিস অধ্যায় শেষ করে তাবু গাড়ছেন ফ্লোরিডায়। ইন্টার মিয়ামি তার পরবর্তী ঠিকানা। টাকার কাছে বিকিয়ে যাননি বলেই সৌদি আরবকে মানা করেছেন। এখানেও কোচের পূর্ণ সমর্থন পাচ্ছেন লিও।

আর্জেন্টাইন কোচ বলেন, ‘লিও ইন্টার মিয়ামি যাচ্ছে এটা শুনে আমি খুশি হয়েছি। আমার কাছে মনে হয় ক্লাব এবং শহর দুটোই সে উপভোগ করবে। লিও দেশ কিংবা লিগ যেখানেই খেলুক না কেন, সবচেয়ে বড় বিষয় হচ্ছে সেটা সে উপভোগ করছে কিনা। আমার কাছে মনে হয় ফ্লোরিডায় তার ভালো সময় কাটবে।’

লিওনেল মেসির তুলনা লিওনেল মেসিতেই। যারা তাকে কাছ থেকে দেখেছেন তারাই ভালো জানেন। কোনো ছল ছাতুরি নয়, তিনি সোজা সাপ্টা। আর তাই লিওর যে কোনো সিদ্ধান্ত বিতর্ক নয়, শ্রদ্ধা কুড়ায় অবধারিত নিয়মে।

Exit mobile version