Homeখেলাফ্রান্সে মেসি যথেষ্ট সম্মান পায়নি: এমবাপ্পে

ফ্রান্সে মেসি যথেষ্ট সম্মান পায়নি: এমবাপ্পে

লিওনেল মেসি একজন মহাতারকা ফুটবলার। তাকে এক নজর দেখতে মানুষের কতটুকু আগ্রহ, সেটি দেখা গেছে চীন ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে। তবুও এই তারকাকে দুয়োধ্বনিসহ বিভিন্ন বাজে অভিজ্ঞতা নিয়ে ফ্রান্স ছাড়তে হয়েছে। বিষয়টিকে ভালোভাবে দেখছেন না ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপ্পে।

গত ৭ জুন ফরাসি ক্লাব পিএসজি অধ্যায় শেষে যুক্তরাষ্ট্রে যাওয়ার ঘোষণা দেন লিওনেল মেসি। সেখানে তিনি খেলবেন মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামির হয়ে। বিশ্বকাপজয়ী তারকা ফরাসি ক্লাবটি ছেড়েছেন অনেকটা ক্ষোভ নিয়েই।

ইতালির মিলানভিত্তিক ক্রীড়া দৈনিক লা গাজেত্তা দেল্লো স্তোর্তোকে দেয়া এক সাক্ষাৎকারে কিলিয়ান এমবাপ্পে বলেছেন, ‘মেসি একজন বড় তারকা। তার যতটুকু সম্মান প্রাপ্য ছিল সেটি সে পায়নি। আমি এটিই বলব, ফ্রান্সে মেসি যথেষ্ট সম্মান পায়নি। ক্লাব থেকে এমন একজনের বের হয়ে যাওয়া কোনো ভালো ঈঙ্গিত বহন করে না।’

গত কয়েক মাসে মেসির দলবদল নিয়ে নাটকীয়তার শেষ ছিল না। গুঞ্জন ছিল, পিএসজি পরবর্তী গন্তব্য হিসেবে পুরোনো ডেরা বার্সেলোনায় ফিরতে পারেন আর্জেন্টাইন তারকা। আবার ফরাসি সংবাদ সংস্থা এএফপি সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল, মোটা অঙ্কের প্রস্তাবে সৌদি আরবের ক্লাব আল-হিলালকেই বেছে নিচ্ছেন বিশ্বকাপজয়ী।

তবে গত ৭ জুন সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মেসি নিশ্চিত করেছেন তিনি যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। খেলবেন ইন্টার মিয়ামির হয়ে। এ দিকে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগেই সেখান থেকেও দুয়োধ্বনি দেয়া হয়েছে মেসিকে। এই মুহূর্তে ফিফা উইন্ডোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে চীনে রয়েছেন লিওনেল মেসি।

সর্বশেষ খবর