Homeখেলামেসির সতীর্থ হওয়ার বিষয়টি বিশ্বাস হচ্ছে না রোনালদোভক্ত গারনাচোর

মেসির সতীর্থ হওয়ার বিষয়টি বিশ্বাস হচ্ছে না রোনালদোভক্ত গারনাচোর

জাতীয় দলে আসার আগে আলোচনা-সমালোচনা কম হয়নি আলেজান্দ্রো গারনাচোকে নিয়ে। আর্জেন্টাইন খেলোয়াড় হয়েও ক্রিস্টিয়ানো রোনালদোকে সর্বকালের সেরা বলায় তাকে নিয়ে কটূক্তি করতেও ছাড়েননি দেশটির সাবেক ফুটবলাররা। ধারণা করা হচ্ছিল, আর্জেন্টিনা দলে হয়তো সুযোগ হবে না গারনাচোর। তবে শেষমেশ আর্জেন্টিনা দলে সুযোগ পেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলার।

১৮ বছর বয়সি গারনাচো এখন লিওনেল মেসির সতীর্থ। একসঙ্গে আন্তর্জাতিক ম্যাচ খেলা না হলেও হোটেলে কিংবা প্রস্তুতিতে তাদের মধ্যে একটা সম্পর্ক গড়ে উঠেছে এরমধ্যেই। রোনালদোর ভক্ত হলেও মেসির মতো খেলোয়াড়ের সঙ্গে একই দলে থাকতে পারায় রোমাঞ্চিত তিনি। টেলিভিশনের পর্দায় দেখা মেসিই এখন তার সতীর্থ, সেটাও বিশ্বাস হচ্ছে না গারনাচোর।

গারনাচোর বাবা স্প্যানিশ এবং মা আর্জেন্টাইন। বয়সভিত্তিক পর্যায়ে খেলেছেন দুই দেশের হয়েই। তবে জাতীয় দলের বেলায় মায়ের দেশ আর্জেন্টিনার দিকেই আগ্রহ দেখিয়েছেন এই ফুটবলার। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওআইসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে এটাও জানিয়েছেন যে, বাবা স্প্যানিশ হলেও মনেপ্রাণে তিনি একজন আর্জেন্টাইন।

দুই দেশের নাগরিকত্ব থাকায় এখনও স্পেনের হয়ে খেলার সুযোগ আছে গারনাচোর। আর্জেন্টিনার হয়ে তিন ম্যাচের কম খেলে দল পরিবর্তন করতে পারবেন তিনি। তবে আর্জেন্টাইন স্ট্রাইকার জানালেন, এমন কিছু ভাবছেন না তিনি। আর্জেন্টিনার হয়ে এখনই মাঠে নামার সুযোগ না পেলেও দলটির হয়ে খেলতে চান তিনি।

গারনাচো বলেন, ‘আমি আর্জেন্টাইন, তাদের মতোই অনুভব করি। তিন ম্যাচে আমার খেলতে হবে না। আমি আর্জেন্টিনার হয়ে এই সফরে (এশিয়া) আছি, এখানে যদি আমার অভিষেক না-ও হয়, তাতেও কিছু আসে যায় না। আমি নিশ্চিত, আমি আর্জেন্টিনা দলের সঙ্গে থাকতে চাই এবং এটাই হবে। আর্জেন্টিনার হয়ে ক্যারিয়ারটা গড়তে চাই, কোচ আমাকে বিশ্বাস করলে আমি বারবার আসতে চাই। কোপা আমেরিকা, বিশ্বকাপ বাছাইপর্ব দলের অংশ হতে চাই।’

গারনাচো যখন ফুটবল খেলা বুঝতে শুরু করেছেন তখনই অনেক বড় তারকা। সেই তারকার সঙ্গে এখন একই দলে খেলতে যাচ্ছেন ইউনাইটেডের স্ট্রাইকার। বিষয়টা ঠিক বিশ্বাস হচ্ছে না তার।

মেসি প্রসঙ্গে গারনাচো বলেন, ‘আমি মেসির সঙ্গে খুব বেশি কথা বলিনি। সব সময় তাকে টিভিতে দেখে আসছি, এখন সে আমার সতীর্থ। এটা অবিশ্বাস্য, এটা কি সত্য!’

ম্যানচেস্টার ইউনাইটেডের গুরুত্বপূর্ণ অংশ গারনাচো। সম্প্রতি আর্জেন্টাইন এই উইঙ্গারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ইউনাইটেড কর্তৃপক্ষ। নতুন চুক্তি অনুযায়ী ২০২৮ সালের ৩০ জুন পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডেই থাকছেন তিনি। গারনাচোর সঙ্গে আগে ইউনাইটেডের চুক্তি ছিল ২০২৪ সাল পর্যন্ত। এই মৌসুমে ইউনাইটেডের হয়ে খেলেছেন ৩৭ ম্যাচ। করেছেন ৬ গোল, করিয়েছেন আরও ৬টি।

Exit mobile version