Homeখেলাট্রেবল জিতে কত টাকা পাচ্ছে সিটি

ট্রেবল জিতে কত টাকা পাচ্ছে সিটি

অবশেষে প্রত্যাশিত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার দেখা পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইন্টার মিলানকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারিয়ে ট্রেবল জয়ের স্বাদ পেল ইংলিশ জায়ান্টরা। এর আগে লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ শিরোপা জিতেছে সিটিজেনরা। তবে এই তিন ট্রফি জিতে কত টাকা পকেটে গেল ম্যানচেস্টার সিটির!

এই ট্রেবল জিততে অনেক অর্থ ব্যয় করেছে ম্যানচেস্টার সিটি। গত তিন মৌসুম ধরেই ট্রান্সফার মার্কেটে অর্থের বস্তা নিয়ে নেমেছিল এই ট্রফিটি জয়ের লক্ষ্যে। অবশেষে তা জয় করেছে পেপ গার্দিওলার দল।
শুধু কি ট্রেবল জয়েই শেষ? এই তিন ট্রফির পাশাপাশি মোটা অঙ্কের অর্থও পেয়েছে ম্যানচেস্টার সিটি। ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ বলছে, শুধু এই মৌসুমে ট্রেবল জিতেই সিটি আয় করেছে ৩০ কোটি পাউন্ডের মতো। এই আয়টা এসেছে প্রাইজমানি এবং টুর্নামেন্ট–সংশ্লিষ্ট অন্যান্য খাত থেকে।

২০১৬ সালে সিটির দায়িত্ব নেয়ার পর থেকেই সাফল্য দেখছে ক্লাবটি। সিটির ডাগআউটে ৭ মৌসুমে পেপ জিতেছেন ১৪ ট্রফি। এই ১৪ ট্রফি জিততে গার্দিওলা ১০৩ কোটি পাউন্ড খরচ করেছেন। তবে গত সাত মৌসুমে ট্রান্সফার মার্কেটে তারাই সবচেয়ে খরচ করা দল নয়।

‘ফুটবল ডেইলি’র ওয়েবসাইট বলছে, গত সাত মৌসুমে সবচেয়ে বেশি অর্থ খরচ করেছে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসি গত সাত মৌসুমে খরচ করেছে ১২০ কোটি পাউন্ড এবং ম্যানচেস্টার ইউনাইটেড খরচ করেছে ১১০ কোটি পাউন্ড। তবে তাদের সাফল্য কতটুকু?

এই সাত মৌসুমে চেলসি জিতেছে একটা প্রিমিয়ার লিগ, একটা চ্যাম্পিয়নস লিগ, একটা ইউরোপা লিগসহ মোট ৬টি ট্রফি। আর ম্যানচেস্টার ইউনাইটেড একটা ইউরোপা লিগসহ জিতেছে ৫টি ট্রফি। তো এই হিসেবে সিটি গত সাত বছরে যা খরচ করেছে, তা দলকে সাফল্য আনতে বিশাল ভূমিকা রেখেছে।

Exit mobile version