Homeখেলামেসির সিদ্ধান্তের পর লাফিয়ে বাড়ছে ইন্টার মিয়ামির ফলোয়ার

মেসির সিদ্ধান্তের পর লাফিয়ে বাড়ছে ইন্টার মিয়ামির ফলোয়ার

মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিকে কয়জনই বা চিনত! অথচ এই অখ্যাত ক্লাবটিই রাতারাতি বিশ্বের সবচেয়ে আলোচিত ক্লাবে পরিণত হয়েছে। লিওনেল মেসির নামের ভার বুঝতে আর কী উদাহরণই বা দরকার! সর্বজয়ী এই ফুটবলার ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার খবরের পর থেকে হু হু করে বাড়ছে ক্লাবটার অনুসারীর সংখ্যায়।

২০২১ সালে মেসি যখন পিএসজিতে যোগ দিয়েছিলেন তখন সামাজিক যোগাযোগমাধ্যমে ক্লাবটার অনুসারীর সংখ্যা বেড়েছিল লাফিয়ে লাফিয়ে। হু হু করে বেড়েছিল ক্লাবটার জার্সি বিক্রি। ২০২৩ সালে মেসি যখন পিএসজিকে বিদায় বলেছেন তখনও নামটার ভার বুঝতে পেরেছে ক্লাবটি। এক ধাক্কায় অনুসারীর সংখ্যাটা কমেছে ৮ লাখ!
সেই মেসি কাল যখন ইন্টার মিয়ামিতে যাওয়ার কথা নিজ মুখে জানালেন প্রতিক্রিয়া পাল্টায়নি সমর্থকদের। সামাজিক যোগাযোগমাধ্যমে এমএলএসের ক্লাবটার অনুসারীর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

বুধবার (৭ জুন) বাংলাদেশ সময় রাতে ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দেন মেসি। তার আগে ক্লাবটার ইনস্টাগ্রাম আইডিতে ফলোয়ারের সংখ্যা ছিল প্রায় ১০ লাখ। মেসি যোগ দেওয়ার পরই সংখ্যাটা হু হু করে বাড়ছেই।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, মেসি ঘোষণা দেওয়ার চার ঘণ্টার মধ্যে মিয়ামির ইনস্টায় নতুন অনুসারি বৃদ্ধি পায় ১৩ লাখ! যার প্রেক্ষিতে সংবাদমাধ্যমটি লিখেছে, ‘খেলাধুলার ইতিহাসে খুব কম তারকাই জনতার ওপর এতটা প্রভাব রেখেছেন। এ ব্যাপারে মেসির সঙ্গে শুধু ক্রিস্টিয়ানো রোনালদোরই তুলনা চলে।’

ইন্টার মিয়ামির অনুসারী সংখ্যা কত দ্রুত বাড়ছে তা একটা তথ্যের দিকে তাকালেই স্পষ্ট হবে। গতকাল মধ্যরাতে মেসির ঘোষণার পর এই রিপোর্ট লেখা পর্যন্ত (৪টা ২১ মিনিট) পর্যন্ত ইনস্টায় মিয়ামির অনুসারীর সংখ্যা ৪৭ লাখ। অর্থ্যাৎ ২৪ ঘণ্টা পূর্ণ না হতেই সমর্থক বেড়েছে ৩৭ লাখ!

মেজর লিগ সকারে এতদিন ক্লাবগুলোর মধ্যে সবচেয়ে বেশি অনুসারী ছিল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির। ডেভিড বেকহ্যামের সাবেক ক্লাবের অনুসারীর সংখ্যা ছিল প্রায় ১৪ লাখ। কিন্তু মেসির ঘোষণার দিন না পার হতেও বড় ব্যবধানে এগিয়ে গেল ইন্টার মিয়ামি।

খেলাধুলা বিষয়ক প্রতিষ্ঠান ও সংবাদমাধ্যমে বিনিয়োগকারী গ্রুপ পম্প ইনভেস্টমেন্টসের প্রতিষ্ঠাতাদের একজন জো পম্পলিয়ানোর এক হিসেব অনুযায়ী ৮ ঘণ্টায় মায়ামির ইনস্টগ্রামে নতুন অনুসারীসংখ্যা বেড়েছে ২১ লাখ। সংখ্যাটাকে এভাবে ব্যাখ্যা করেছেন পম্পলিয়ানো—এ সময়ের মধ্যে প্রতি ঘণ্টায় মায়ামিতে নতুন অনুসারীসংখ্যা বেড়েছে প্রায় ২ লাখ ৬২ হাজার ৫০০ জন করে। প্রতি মিনিটে তা ৪৩৭৫ জন এবং সেকেন্ডে ৭৩ জন করে নতুন অনুসারী পেয়েছে মায়ামির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট।

Exit mobile version