Homeখেলালিগের কোথায় আছে মেসির ইন্টার মিয়ামি

লিগের কোথায় আছে মেসির ইন্টার মিয়ামি

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যাচ্ছেন লিওনেল মেসি। বুধবার (৭ জুন) এক সাক্ষাৎকারে মেসি নিজেই জানিয়েছেন তার পরিবর্তী গন্তব্যের কথা। তবে যে ইন্টার মিয়ামিতে যাচ্ছেন মেসি, লিগে সে ক্লাবের অবস্থান কোথায়?

সৌদি আরবের লোভনীয় প্রস্তাবকে না বলে, সাবেক ক্লাবের ওপর বিরক্ত হয়ে অবশেষে ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন মেসি। কয়েক দিন আগেও হয়তো এই ক্লাব সম্পর্কে ধারণা ছিল না কারো। তবে মেসি যাওয়ায় এখন এই ক্লাবের পাশাপাশি যুক্তরাষ্ট্রের লিগ এমএলএস নিয়েও আগ্রহ থাকবে ফুটবলপ্রেমীদের। তবে একবার দেখে নেয়া যাক লিগে মিয়ামির অবস্থান কোথায়। আর দলকে শিরোপা জেতাতে কতটা কষ্ট করতে হবে মেসিকে।

২০২৩ সালের মেজর লিগ সকার (এমএলএস) শুরু হয়েছে ২৫ ফেব্রুয়ারি থেকে। আর এর রেগুলার মৌসুম শেষ হবে ২১ অক্টোবর। এরপর শুরু হবে প্লে-অফস। ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া প্লে-অফস শেষ হবে ৯ ডিসেম্বর।

২৯ দলের এই লিগে এরই মধ্যে ক্লাবগুলো ১৫-১৬টি করে ম্যাচ খেলে ফেলেছে। তবে এত ম্যাচ খেলার পরই লিগে ভালো অবস্থায় নেই মেসির নতুন ক্লাব ইন্টার মিয়ামি। ১৬ ম্যাচ খেলে ৫ জয় নিয়ে টেবিলের ২৭তম স্থানে রয়েছে মিয়ামি। শেষ ৫ ম্যাচের একটিতেও জিততে পারেনি ক্লাবটি। এমন অবস্থায় ক্লাবটিতে যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক।

এদিকে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের লিগ ইতিহাসে কখনো এমএলএস কাপ জিততে পারেনি ইন্টার মিয়ামি। এমএলএসের সবচেয়ে সফল দল এলএ গ্যালাক্সি। সাবেক ইব্রাহিমোভিচের ক্লাবটি শিরোপা জিতেছে ৫ বার, আর ৪ বার হয়েছে রানার্সআপ।

এখন মেসির সামনে রয়েছে কঠিন চ্যালেঞ্জ। দলকে প্লে-অফসে নিতে হলে নিজের পারফরম্যান্সের পাশাপাশি দলকেও সামলাতে হবে। এদিকে গুঞ্জন রয়েছে, মেসির সঙ্গে ইন্টার মিয়ামিতে যোগ দিতে পারেন সার্জিও বুস্কেটস ও লুইজ সুয়ারেজ। ক্লাবটির কোচ হতে পারেন আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ টাটা মার্টিনো।

Exit mobile version