Homeখেলামেসির চেয়ে অনেক পিছিয়ে রোনালদো

মেসির চেয়ে অনেক পিছিয়ে রোনালদো

মেসি ও রোনালদোর মধ্যে তুলনা চলে আসছে প্রায় এক যুগের বেশি সময় ধরে। অনেকেই মেসিকে এগিয়ে রাখেন আবার অনেকে রোনালদোকে। তবে সাবেক আল হিলাল কোচ এমিলিয়ানো দিয়াজ মনে করেন, মেসির চেয়ে আলোকবর্ষ পিছিয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

চলতি বছরের জানুয়ারিতে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন রোনালদো। সেখানে তিনি নিজের ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল থাকলেও, দলকে জেতাতে পারেননি কোনো ট্রফি। এরপর রোনালদোকে নিয়ে নানান গুঞ্জন শুরু হয়। অনেকেই ভাবছিলেন ক্লাব ছাড়বেন পর্তুগিজ তারকা। তবে এক সাক্ষাৎকারে সিআর সেভেন নিজেই জানান, আল নাসরে আগামী মৌসুমেই খেলে যাবেন তিনি।

এদিকে রোনালদোর দল আল নাসর লিগে আল হিলালের চেয়ে উপরে থেকে লিগ শেষ করেছে। আল হিলালের কোচ ছিলেন সাবেক আর্জেন্টাইন এমিলিয়ানো দিয়াজ। চলতি মৌসুম শেষে ক্লাবের দায়িত্ব ছাড়েন তিনি। তবে ক্লাব ছাড়লেও সামনে থেকে রোনালদোর খেলা দেখার সুযোগ হয়েছে তার। সেই এমিলিয়ানো এক সাক্ষাৎকারে জানান, মেসির চেয়ে আলোকবর্ষ পিছিয়ে আছেন রোনালদো।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াই স্পোর্টসকে একটি সাক্ষাৎকার দিয়েছেন র্যামন। সেখানে সৌদি লিগে তার অভিজ্ঞতা, তার ক্লাব ছাড়ার কারণ এবং মেসি-রোনালদোকে নিয়েও কথা বলেছেন ৩৯ বছর বয়সী এই কোচ।

সাক্ষাৎকারে দিয়াজ বলেন, বড় দলগুলোর বিপক্ষে রোনালদোর পারফরম্যান্স ভালো ছিল না। এমিলিয়ানো বলেন, ‘তাকে সংগ্রাম করতে হয়েছে। বড় দলগুলোর বিপক্ষে কোনো পার্থক্যই গড়ে দিতে পারেনি। তিন-চারটা করে গোল করেছে ছোট দলগুলোর বিপক্ষে। কিংস কাপ জিততে পারেনি, সুপার কাপ জিততে পারেনি, লিগও নয়। এশিয়ায় সে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে পারছে না।’

এদিকে মেসি ও রোনালদোকে নিয়ে সবসময়ই তুলনা চলে। তবে এমিলিয়ানো দিয়াজের মতে তাদের মধ্যে কোনো তুলনা চলে না। দিয়াজ বলেন, ‘দুজনের তুলনা কোনোভাবেই হয় না। মাস তিনেক আগে আমরা রোনালদোর বিপক্ষে খেলেছি। আর বিশ্বকাপে মেসির খেলাও দেখেছি। দুজনের তুলনায় আলোকবর্ষ ব্যবধান। যেটা হয়ই না। হ্যাঁ, কিছু সংখ্যা ওর পক্ষে কথা বলে। কিন্তু মেসি যে মানের খেলোয়াড়, তার সঙ্গে তুলনা চলে না।’

Exit mobile version