Homeখেলাআনচেলত্তিকেই কোচ হিসেবে চায় ব্রাজিল

আনচেলত্তিকেই কোচ হিসেবে চায় ব্রাজিল

কাতার বিশ্বকাপে হারের পরে ব্রাজিল কোচ তিতে দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এরপর থেকে এখন পর্যন্ত দলটি স্থায়ী কোনো কোচ নিয়োগ দিতে পারেনি। শুরু থেকে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির জন্যই অপেক্ষা করছে দেশটির ফুটবল ফেডারেশন।

বর্তমানে ব্রাজিলের অস্থায়ী কোচের দায়িত্ব পালন করছেন র্যামন মেনেজেস। তার কোচিংয়ে থেকে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরেছে ব্রাজিল। আগামী ১৭ জুন গিনি ও ২০ জুন সেনেগালের বিপক্ষেও তিনি দায়িত্ব পালন করবেন।

এ দিকে ব্রাজিলের স্থায়ী কোচের দায়িত্ব নিবেন আনচেলত্তি, এমন গুঞ্জন চলছে গত কয়েক মাস ধরেই। তবে এই মুহূর্তে রিয়ালেই থাকতে চান তিনি। আগামী মৌসুম পর্যন্ত লস ব্ল্যাঙ্কোস শিবিরে কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করেছেন আনচেলত্তি। ক্লাবটির সঙ্গে চুক্তিও রয়েছে সে পর্যন্ত।

এ বিষয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ বলেছেন, ‘আমরা আনচেলত্তি ও রিয়াল মাদ্রিদের সঙ্গে কথা বলতে চাই। সেজন্য আমরা অপেক্ষা করছি। আমাদের ভালো কিছু করার পরিকল্পনা রয়েছে। দেখি কতটুকু করা সম্ভব হয়।’

২০১৬ সালের মাঝামাঝি ব্রাজিল দলে কার্লোস দুঙ্গার স্থলাভিষিক্ত হন তিতে। নিজের প্রথম বিশ্বকাপেই ব্রাজিলকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যান তিনি। ২০১৯ সালে ব্রাজিলকে কোপা আমেরিকা জেতান। তবে ২০২২ বিশ্বকাপে ব্যর্থতার পরে ব্রাজিলের কোচের দায়িত্ব ছেড়ে দেন তিতে।

সর্বশেষ খবর