Homeখেলাটটেনহ্যামের নতুন কোচ পোস্টেকোগ্লু

টটেনহ্যামের নতুন কোচ পোস্টেকোগ্লু

অবশেষে স্থায়ী কোচ পেল ইংলিশ ক্লাব টটেনহ্যাম। সাবেক অস্ট্রেলিয়ার ফুটবলার ও কোচ অ্যাঞ্জ পোস্টেকোগ্লুকে আগামী চার বছরের জন্য স্পার্সদের দায়িত্ব দেয়া হয়েছে। প্রিমিয়ার লিগ ইতিহাসে পোস্টেকোগ্লুই প্রথম অস্ট্রেলিয়ান কোচ যিনি কোনো দলের স্থায়ী কোচের দায়িত্ব পালন করবেন।

সদ্য শেষ হওয়া স্কটিশ লিগে সেল্টিককে ট্রেবল জিতিয়েছেন অ্যাঞ্জ পোস্টেকোগ্লু। মঙ্গলবার (৬ জুন) বিবৃতি দিয়ে পোস্টেকোগ্লুকে দায়িত্ব দেয়ার খবরটি জানায় টটেনহ্যাম। আগামী ১ জুলাই থেকে কাজ শুরু করবেন অস্ট্রেলিয়ান এই কোচ।

টানা ব্যর্থতার দায়ে গত মার্চে অ্যান্তনিও কন্তেকে বরখাস্ত করে টটেনহ্যাম। এরপর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ক্রিস্টিয়ান স্তেল্লিনি ও রায়ান ম্যাসন।

এদিকে স্পার্সের নতুন কোচ পোস্টেকোগ্লুর প্রোফাইল তেমনটা ভারী নয়। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে কাজের অভিজ্ঞতা নেই তার। তবে ব্রিসবেন রোয়ার, মেলবোর্ন ভিক্টরি, অস্ট্রেলিয়া জাতীয় দলের পর সবশেষ স্কটিশ ক্লাব সেল্টিকে দায়িত্ব পালন করেছেন এই অস্ট্রেলিয়ান। দু-বছর সেল্টিকের ডাগ আউটে দাঁড়িয়ে দলটিকে ছয়টি শিরোপা জিতিয়েছেন তিনি।

সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগ মৌসুমে অষ্টম হয়েছিল টটেনহ্যাম। যার কারণে ২০০৯-১০ মৌসুমের পর এবারই প্রথম ইউরোপের কোনো টুর্নামেন্টে খেলতে পারবে না তারা।

Exit mobile version