Homeখেলাশীর্ষ পাঁচ লিগের সর্বোচ্চ গোলদাতা যারা

শীর্ষ পাঁচ লিগের সর্বোচ্চ গোলদাতা যারা

ক্লাব ফুটবলে সবচেয়ে জনপ্রিয় লিগ হিসেবে ধরা হয় স্পেনের লা লিগা, ইংল্যান্ডের প্রিমিয়ার লিগ, ইতালির সিরি আ, জার্মানির বুন্দেসলিগা ও ফ্রান্সের লিগ ওয়ানকে। ২০২২-২৩ মৌসুমে এসব লিগে সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লিখিয়েছেন বিভিন্ন দেশের ফুটবল তারকারা। এক নজরে তাদের দেখা নেয়া যাক।

লা লিগা
এই মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা রবার্ট লেভানডোভস্কি। বার্সেলোনার এই তারকা ৩৪ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন। তালিকায়ে দুইয়ে রয়েছেন সম্প্রতি রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়া স্ট্রাইকার করিম বেনজেমা। তিনি ২৪ ম্যাচ থেকে গোল করেছেন ১৯টি।

প্রিমিয়ার লিগ
ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হল্যান্ড টুর্নামেন্টটির সর্বোচ্চ গোলদাতা। ৩৫ ম্যাচ থেকে ৩৬টি গোল করেছেন তিনি। এছাড়া ইংলিশ তারকা হ্যারি কেন ৩৮ ম্যাচ থেকে ৩০ গোল করে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। কেন খেলেছেন টটেনহ্যামের জার্সিতে।

সিরি আ
ইতালিয়ান সিরি আয় সর্বোচ্চ গোলদাতা নাইজেরিয়ান ফুটবলার ভিক্টর ওসিমেন। নাপোলির এই ফরোয়ার্ড ৩২ ম্যাচ থেকে ২৬ গোল করেছেন। আর আর্জেন্টাইন তারকা লতারো মার্টিনেজ ইন্টার মিলানের হয়ে ৩৮ ম্যাচ থেকে ২১ গোল করেছেন।

বুন্দেসলিগা
জার্মান তারকা নিকলাস ফুলক্রুগ ওয়ের্ডার ব্রেমেনের হয়ে ২৮ ম্যাচ থেকে ১৬ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। এছাড়া লাইপজিগের ক্রিস্টোফার এনকুঙ্কু ২৫ ম্যাচে ১৬ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

লিগ ওয়ান
ফরাসি লিগটিতে খেলছেন বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত তারকারা। তাই এই লিগটির রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এই মৌসুমে লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের মতো তারকার ভীড়ে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন কিলিয়ান এমবাপ্পে।

পিএসজির জার্সিতে এমবাপ্পে ৩৪ ম্যাচ থেকে ২৯ গোল করেছেন। আর লিঁওয়ের জার্সিতে খেলা আলেকজান্দার লাকাজেট ৩৫ ম্যাচ থেকে ২৭ গোল করে দুইয়ে রয়েছেন। এছাড়া পিএসজির হয়ে মেসির গোলসংখ্যা ১৬টি এবং নেইমারের ১৩টি।

Exit mobile version