Homeখেলাবাসে অপরিচিত নারীর জুতার ফিতা বেঁধে দিলেন মেসিদের কোচ

বাসে অপরিচিত নারীর জুতার ফিতা বেঁধে দিলেন মেসিদের কোচ

বিপদের সময় মাথা ঠাণ্ডা রেখে কাজ করে যাওয়া, সঠিক পরিকল্পনা তৈরি এবং দলকে সবসময় এক সুতোয় বেঁধে রাখা, এসব কাজে লিওনেল স্ক্যালোনি যে কতটা দক্ষ, তার প্রমাণ মিলেছে কাতার বিশ্বকাপে। ৪৫ বছর বয়সী এই কোচের অসাধারণ দক্ষতায় ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তবে এবার স্কালোনি নজর কেড়েছেন সম্পূর্ণ মাঠের বাইরের একটি ঘটনা দিয়ে।

ঘটনা কিছু দিন আগের। সাধারণ যাত্রীদের মতোই বিমানবন্দরের শাটল বাসে করে যাচ্ছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ। ভ্রমণের এক পর্যায়ে এক মধ্যবয়স্ক নারীর জুতোর ফিতা খুলে যাওয়ার বিষয়টি লক্ষ্য করেন তিনি। আর্জেন্টাইন কোচের মনে হয়েছে, ফিতা খোলা থাকলে যেকোনো সময় পড়ে যেতে পারেন ওই বৃদ্ধা। তাই সঙ্কোচ না করে এগিয়ে গেলেন তিনি।

কোনো ধরনের পরিচয়পর্ব কিংবা কথাবার্তা ছাড়াই আর্জেন্টাইন কোচ সেই নারীকে গিয়ে বলেন, ‘দাঁড়ান, আপনার জুতার ফিতেটা বেঁধে দিই, যাতে পড়ে না যান।’

শনিবার এই ঘটনার সংবাদ প্রকাশ করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুণ্ডো আলবিসেলেস্তে। সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, টুইটারে একটি পোস্ট থেকে তারা বিষয়টি সম্পর্কে জানতে পারে।

প্রতিবেদন মতে, প্রথমে কথা বলার সময় নাকি স্কালোনিকে চিনতে পারেননি ওই নারী। এমনকি ফিতা বেঁধে দেয়ার সময়ও তাদের ধারণা ছিল না যে এটা আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ। কিন্তু কাজটা সেরে স্কালোনি যখন উঠে দাঁড়ান, তখন তাকে চিনতে পারেন ওই নারীর স্বামী। কোচকে চিনতে পারার পর তাকে জড়িয়ে ধরে অভিবাদন জানিয়েছেন তারা।

স্কালোনি যখন ওই নারীর জুতার ফিতা বাঁধছিলেন তখন পেছন থেকে তার ছবি নিয়েছেন ওই বাসেরই এক যাত্রী। সেই ছবিটি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ছড়িয়ে পড়েছে। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী কোচের এমন মহানুভবতা দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

Exit mobile version