Homeখেলাসেরাদের সেরা হতে এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ

সেরাদের সেরা হতে এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি পিএসজি ছাড়ছেন, সেটি মোটামুটি নিশ্চিত। ব্রাজিল তারকা নেইমারও ছাড়বেন ক্লাবটি এমন গুঞ্জন রয়েছে। ফরাসি এই ক্লাবের ত্রয়ী তারকার আরেকজন কিলিয়ান এমবাপ্পেও পিএসজি ছাড়বেন বলে গুঞ্জন উঠেছিল।

তবে শেষ পর্যন্ত এমবাপ্পে স্বদেশি ক্লাবেই থাকবেন বলে জানা গেছে। কিন্তু সেরাদের সেরা তারকা হতে তাকে রিয়াল মাদ্রিদে যাওয়ার পরামর্শ দিয়েছেন দিয়েগো সিমিওনে।

দুই মৌসুম ধরে গুঞ্জন উঠেছিল ফ্রান্সের তারকা ফুটবলার এমবাপ্পের রিয়ালে যোগ দেয়ার বিষয়ে। যার ব্যতিক্রম ঘটেনি গত মৌসুমেও। তবে বিষয়টি গুঞ্জনে সীমাবদ্ধ রাখেননি ২০১৮ সালের বিশ্বকাপজয়ী তারকা। পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পিএসজিতেই থাকছেন তিনি।

ইউরোপের বিভিন্ন গণমাধ্যমে এমবাপ্পের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে, এমবাপ্পে প্যারিসের ক্লাবটিতেই থাকতে চান। তবে পরিষ্কার বিষয়টি খানিকটা ঘোলা করে দিয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনে। তিনি জানিয়েছেন, এমবাপ্পে রিয়ালে ফিরতে পারেন।

এই মৌসুমে পিএসজিতে থাকলেও এক দিক থেকে সিমিওনের কথা উড়িয়ে দেয়ার সুযোগ নেই। কারণ ২০২৩–২৪ মৌসুম শেষে ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপ্পে। তখন চাইলে ফ্রান্সের এই তারকা যোগ দিতে পারেন রিয়াল মাদ্রিদে। আর এখানেই সম্ভাবনার কথা জানিয়েছেন সিমিওনে।

এমবাপ্পের বিষয়ে অ্যাতলেটিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনে বলেন, ‘রিয়াল মাদ্রিদ সবসময়ই সেরা খেলোয়াড়দের দলে ভেড়ায়। সে হিসেবে এমবাপ্পে অনেক এগিয়ে। রিয়ালে যদি এমবাপ্পে যোগ দেন এবং বার্সেলোনায় মেসি, তাহলে লা লিগা জমে উঠবে।’

কয়েকজন খেলোয়াড়দের সঙ্গে তুলনা করে সিমিওনে বলেন, ‘বর্তমানে ব্রাজিল তারকা ভিনিসিউস জুনিয়র অনেক উন্নতি করছে। তবে এমবাপ্পে রিয়ালে যোগ দিলে সে ভিনিকেও ছাড়িয়ে যাবে। আর ব্যালন ডি’অর জেতার ক্ষেত্রে এমনটিই দরকার। অন্য দিকে আর্লিং হল্যান্ডের চেয়েও এমবাপ্পে এগিয়ে যাবে। সবমিলিয়ে সেরাদের সেরা হতে চাইলে তাকে রিয়ালে যেতে হবে।’

সর্বশেষ খবর