Homeখেলাআর্জেন্টাইন ফুটবলারসহ এ মৌসুমে দলবদল করতে পারেন যারা

আর্জেন্টাইন ফুটবলারসহ এ মৌসুমে দলবদল করতে পারেন যারা

ঘনিয়ে আসছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দলবদলের মৌসুম। গত বছর ১০ জুন দলবদলের দরজা খুলেছিল। এবারের গ্রীষ্মকালীন দলবদলে অংশ নিতে পারেন বেশ কয়েকজন ফুটবলার। এ প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত।

মেসি
এবারের মৌসুমের দলবদলে সবচেয়ে বড় নাম হতে পারে ‘লিওনেল মেসি’। ৩০ জুন পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে তার। চুক্তি শেষ হওয়ার পর নতুন কোনো ঠিকানায় নাম লেখাতে পারেন তিনি। কারণ পিএসজির সঙ্গে সাম্প্রতিক সম্পর্কটা ভালো যাচ্ছে না এ তারকার। কিছুদিন আগে অনুমতি ছাড়া সৌদি আরব সফরের জন্য তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছিল ফরাসি ক্লাবটি। মেসি দল ছাড়লে তার নতুন গন্তব্য হতে পারে আল হিলাল, বার্সেলোনা, ইন্টার মায়ামি কিংবা তার দেশের ক্লাব নিউ ওল্ড বয়েজ।

নেইমার জুনিয়র
মেসির মতো নেইমারের সঙ্গেও পিএসজির সম্পর্কে তিক্ততা চলছে। বারবার চোটে পড়া, ক্লাবের প্রত্যাশা পূরণ করতে না পারাসহ তার দলবদলের গুঞ্জনের পেছনে একাধিক কারণ রয়েছে। কিছুদিন আগে তার দলত্যাগের দাবি তুলেছিলেন পিএসজির কিছু সমর্থক, নেইমারের বাসার সামনে গিয়ে স্লোগানও ধরেছিলেন তারা। নতুন ক্লাবের খোঁজ করলে ব্রাজিলিয়ান ফুটবলারের গন্তব্য হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো দল।

থিয়াগো সিলভা
২০২০ সালে পিএসজি ছাড়ার পর চেলসিতে পাড়ি জমান ব্রাজিলের রক্ষণভাগের দেয়ালখ্যাত থিয়াগো সিলভা। এখন উনচল্লিশের দোরগোড়ায় সিলভা, বয়সের কথা বিবেচনা করে তাই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ প্রিমিয়ার লিগ ছাড়তে পারেন তিনি। টেলিগ্রাফের সাংবাদিক ম্যাট ল জানিয়েছেন, সিলভা চাইলে তাকে ছেড়ে দেবে স্টাম্পফোর্ড ব্রিজের ক্লাবটি।

ম্যাক অ্যালিস্টার
কাতার বিশ্বকাপে সবার নজর কেড়েছিলেন ব্রাইটনের তরুণ আর্জেন্টাইন ফুটবলার ম্যাক অ্যালিস্টার। তার ওপর নাকি নজর আছে জায়ান্ট লিভারপুলের, বলছেন আর্জেন্টাইন সাংবাদিক গার্সিয়া গ্রোভা। ব্রাইটনও তাকে বেচে দিতে আগ্রহী, তবে তার বিনিময়ে ৭০ মিলিয়ন পাউন্ড চায় তারা।

উসমান ডেম্বেলে
বার্সেলোনার এ উইঙ্গারের রিলিজ ক্লজ ৫০ মিলিয়ন ইউরো। সেটা পরিশোধ করেই তাকে কিনতে আগ্রহী বেশ কয়েকটি ক্লাব- এল ন্যাসিওনালের বরাত দিয়ে এমন খবর দিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকম। এই তালিকায় আছে বায়ার্ন মিউনিখ, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল।

সর্বশেষ খবর