Homeআন্তর্জাতিকসাবেক পররাষ্ট্রমন্ত্রীসহ পিটিআইয়ের ১৯০০ নেতাকর্মী গ্রেফতার

সাবেক পররাষ্ট্রমন্ত্রীসহ পিটিআইয়ের ১৯০০ নেতাকর্মী গ্রেফতার

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও দলের জ্যেষ্ঠ নেতা শাহ মাহমুদ কোরেশিকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এ ছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে পিটিআইয়ের অন্তত ১ হাজার ৯০০ জনেরও বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

পিটিআই দাবি করেছে, দলের জ্যেষ্ঠ নেতা শাহ মাহমুদ কোরেশিকে গ্রেফতার করেছে ইসলামাবাদ পুলিশ। বৃহস্পতিবার (১১ মে) ভোরের দিকে তাকে গ্রেফতার করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

পিটিআইয়ের নিজস্ব টুইটার পেইজে শেয়ার করা এক ভিডিও থেকে দেখা গেছে, সাদা পোশাকে একদল লোক কোরেশিকে সঙ্গে নিয়ে চলে যাচ্ছেন। যাওয়ার সময় কোরেশি দলীয় সমর্থকদের হাত নেড়ে বিদায় জানান। তবে তাকে কোথায় রাখা হয়েছে সে বিষয়ে পিটিআই বা পুলিশ কোনো তথ্য দেয়নি।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারের পর একদিন পেরিয়ে গেছে। তার গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে শুরু হয়েছে তীব্র আন্দোলন। সহিংস এই আন্দোলনে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। আহত হয়েছেন আরও ২৯০ জন। এ ছাড়া গ্রেফতার করা হয়েছে ১ হাজার ৯০০ জনেরও বেশি নেতাকর্মীকে।

শাহ মাহমুদ কোরেশি ছাড়াও পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এবং দলের মহাসচিব আসাদ উমরকেও গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৯ মে) ইমরান খানকে আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়। এরই মধ্যে আদালত ইমরান খানের ৮দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এই রিমান্ড শেষে তিনি জামিন আবেদন করতে পারবেন।

সর্বশেষ খবর