Homeআন্তর্জাতিকপাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভ, পেশোয়ারে নিহত ৩

পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভ, পেশোয়ারে নিহত ৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারের পর দেশজুড়ে শুরু হওয়া বিক্ষোভ সহিংস রূপ নিয়েছে। এদিকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। খবর ডন।

ইমরান খানকে গ্রেফতার করা হয় মঙ্গলবার (৯ মে)। এদিন তার গ্রেফতারের পরপরই প্রতিবাদে করাচী, লাহোর, রাওয়ালপিন্ডি ও পেশোয়ারসহ সবগুলো বড় শহরে তুমুল বিক্ষোভ শুরু হয়। রাজপথে নেমে আসে খানের হাজার হাজার কর্মী ও সমর্থক।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বিক্ষোভ ক্রমেই জোরালো হয়েছে। এর প্রেক্ষাপটে পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়া প্রদেশে সেনা মোতায়েন করা হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর রাজনৈতিক উত্তেজনা ক্রমেই বাড়ছে। এমন পরিস্থিতিতে খাইবার পাখতুনখোয়াতেও সেনাবাহিনী মোতায়েনের আহ্বান জানায় প্রাদেশিক সরকার।

এর আগে পাঞ্জাব সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১০ কোম্পানি সেনা মোতায়েনের অনুমতি চেয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করলে তা অনুমোদন করা হয়। সরকারের পক্ষা থেকে বলা হয়, আইনশৃঙ্খলা ও শান্তি পুনরুদ্ধারে সেনাবাহিনী জেলা প্রশাসনের পাশাপাশি কাজ করবে।

সর্বশেষ খবর