Homeআন্তর্জাতিকগাজা উপত্যকায় ফের ইসরাইলের বিমান হামলা

গাজা উপত্যকায় ফের ইসরাইলের বিমান হামলা

ফিলিস্তিনের অধিকৃত গাজা উপত্যকায় ফের বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় অন্তত ১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১ জন। এছাড়া বেশ কিছু ভবন ও স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গাজায় গত কয়েকদিন ধরে ইসরাইলের ভয়াবহ অভিযান চলছে। মঙ্গলবার (৯ মে) দফায় দফায় বিমান হামলা চালানো হয়। এতে ইসলামিক জিহাদ আন্দোলনের শীর্ষ নেতা জিহাদ আনাম ও তার স্ত্রীসহ ১৩ জন বেসামরিক নাগরিক নিহত হন। ক্ষতিগ্রস্ত হয় বহু স্থাপনা।

ভয়াবহ ওই হামলার পর ইসরাইলের শীর্ষ নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নৃশংস ঐ হামলার পরও হুংকার ছাড়েন ফিলিস্তিনিদের বিরুদ্ধে।

এ সময় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর যে কোন পদক্ষেপ কঠোরভাবে দমন করার হুঁশিয়ারি দেন তিনি। মূলত গাজায় ভয়াবহ সামরিক অভিযানের পর নতুন করে পাল্টা হামলার আশঙ্কায় এমন হুঁশিয়ারি দেন নেতানিয়াহু।

এরপর গাজা থেকে ইসরাইলে পাল্টা হামলা চালানো হয়। সেই হামলার জবাবে বুধবার (১০ মে) নতুন করে বিমান হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী।

আল জাজিরার প্রতিবেদন মতে, অধিকৃত গাজাজুড়ে বহু এলাকায়  ফিলিস্তিনি প্রতিরোধ বাহিনী ইসলামিক জিহাদ মুভমেন্ট’র (পিআইজে) অবস্থান লক্ষ্য করে দ্বিতীয়দিনের মতো দফায় দফায় বিমান হামলা চালানো হয়েছে।

এদিকে গাজায় ইসরাইলি বিমান হামলায় নিরপরাধ মানুষ মরলেও নিশ্চুপ গোটা বিশ্ব। ভয়াবহ এ হামলার পর ক্ষোভে ফুঁসছেন ফিলিস্তিনিরা। ইসলামিক জিহাদ আন্দোলনের শীর্ষ নেতাদের পাশাপাশি নিরীহ বাসিন্দাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন তারা।

পাশাপাশি ইসরাইলি বাহিনীর এ কর্মকাণ্ডের তীব্র নিন্দাও জানিয়েছেন তারা। চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ইসরাইলি দখলদারদের হাতে শতাধিক ফিলিস্তিনির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

Exit mobile version