Homeআন্তর্জাতিকএবার পিটিআই ভাইস চেয়ারম্যান আসাদ গ্রেফতার

এবার পিটিআই ভাইস চেয়ারম্যান আসাদ গ্রেফতার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের পর এবার দলটির ভাইস চেয়ারম্যান আসাম উমরকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্যা নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

আল-কাদির ট্রাস্ট মামলায় বুধবার (১০ মে) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রাঙ্গণ থেকে আসাদকে গ্রেফতার করেছে পাকিস্তান পুলিশের বিশেষ বাহিনী ‘অ্যান্টি টেরোরিজম স্কোয়াড’।

প্রতিবেদনে জানানো হয়, ইসলামাবাদ হাইকোর্টের আইএইচসি বার অ্যাসোসিয়েশনের অফিসের বাইরে ইমরানের সঙ্গে দেখা করার প্রস্তুতি নিচ্ছিলেন আসাদ উমর। দেখা করার জন্য তিনি আবেদনও করেছিলেন। ঠিক সেসময় তাকে গ্রেফতার করা হয়।

আসাদকে গ্রেফতারের সময় পিটিআইয়ের আইনজীবীরা পুলিশকে বাধা দেয়ার চেষ্টা করেছিল। এ সময় পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান মাহমুদ কুরেশিকেও গ্রেফতারের চেষ্টা করলে আইনজীবীরাসহ দলের অন্যান্য নেতাকর্মীরা তাকে গ্রেফতারের হাত থেকে রক্ষা করে।

এর আগে মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়। আল-কাদির ট্রাস্ট মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) ওয়ারেন্টে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে কোথায় রাখা হয়েছিল তা জানায়নি পুলিশ।

বুধবার (১০ মে) ইমরান খানকে ইসলামাবাদ আদালতে হাজির করা হয়। সেখানে শুনানি শুরু হয়েছে এবং শুনানির শুরুতেই ইমরানের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করার জন্য আদালতে আবেদন জানিয়েছে এনএবি।

এদিকে ইমরান খানকে গ্রেপ্তারের পর পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পিটিআই কর্মীরা ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করেন।

এছাড়া গ্রেফতারের পর ইমরান খানের সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দফতর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালায় বলেও খবর পাওয়া গেছে।

সর্বশেষ খবর