Homeআন্তর্জাতিকইমরান খানের গ্রেফতার গণতন্ত্রের জন্য অন্ধকার দিন: জেরেমি করবিন

ইমরান খানের গ্রেফতার গণতন্ত্রের জন্য অন্ধকার দিন: জেরেমি করবিন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারের সমালোচনা করেছেন ব্রিটিশ রাজনীতিক ও যুক্তরাজ্যের লেবার পার্টির সাবেক প্রধান জেরেমি করবিন। তিনি বলেছেন, ‘ইমরান খানের গ্রেফতার গণতন্ত্রের জন্য একটা অন্ধকার দিন’।

মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়। আল-কাদির ট্রাস্ট মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) ওয়ারেন্টে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স তাকে গ্রেফতার করে। একদিন পর তাকে বুধবার (১০ মে) ফের আদালতে তোলা হয়।

ইমরান খানকে গ্রেফতার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। রাজধানী ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের বড় শহরগুলোতে বিক্ষোভ করছে ইমরান খানের সমর্থকরা।

এমন পরিস্থিতির মধ্যে ইমরান খানের গ্রেফতারের সমালোচনা করেন যুক্তরাজ্যের সাবেক লেবার নেতা জেরেমি করবিন। বুধবার (১০ মে) এক টুইটার বার্তায় তার গ্রেফতারকে গণতন্ত্রের জন্য ‘অন্ধকার দিন’ হিসেবে অভিহিত করেন ব্রিটিশ এ রাজনীতিক। সেই সঙ্গে বিক্ষোভকারীদের প্রতি সংহতি প্রকাশ করেছেন তিনি। এছাড়া ইমরান খানের দ্রুত মুক্তির দাবিও জানিয়েছেন।

Exit mobile version