Homeখেলাচ্যাম্পিয়ন্স লিগ মহারণে মুখোমুখি দুই মিলান

চ্যাম্পিয়ন্স লিগ মহারণে মুখোমুখি দুই মিলান

দীর্ঘ ১৬ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ইতালির ক্লাব এসি মিলান। ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার (১০ মে) রাত ১টায় তাদের প্রতিপক্ষ নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। মিলান ডার্বির আগে চলছে কথার লড়াই।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের পর সবচেয়ে সফল এসি মিলান। এই টুর্নামেন্টে ৭ বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড আছে তাদের। তবে দীর্ঘদিন এই আসরে কোনো সাফল্যের দেখা পায়নি ক্লাবটি। ২০০৭ সালে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল দলটি। এরপর এবারই প্রথম সেমিফাইনালে উঠেছে রোজেনারিরা। কোয়ার্টার ফাইনালে নাপোলির বিপক্ষে দুর্দান্ত জয়ে বেশ আত্মবিশ্বাসী স্তেফানো পিওলির দল।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসের কথা শোনালেন এসি মিলান ডিফেন্ডার ফিকায়ো তোমোরি। তিনি বলেন, ‘নাপোলির বিপক্ষে শেষ রাউন্ডে অনেকেই আমাদের হিসাবের বাইরে ফেলে দিয়েছিল। কিন্তু দুই ম্যাচেই আমরা ভালো পারফর্ম করেছি। দশ দিনের মধ্যে তিনবার তাদের মুখোমুখি হয়েছি এবং একটি ম্যাচও হারিনি। সুতরাং আমরা কী করতে পারি সেটা সবাই বুঝতে পেরেছে। আমাদের নিজেদের সেরাটা বের করে আনতে হবে। আমরা জানি, ইন্টার কেমন দল।’

৩৩ বছর পর ইতালিয়ান লিগ জয়ী নাপোলির বিপক্ষে জয় আত্মবিশ্বাসের পারদ উঁচুতে তুলে দিয়েছে এসি মিলানের। এমনকি নিজেদের ইউরোপের অন্যতম বড় দল বলেও মনে করছেন ফিকায়ো। তিনি বলেন, ‘আমরা ইউরোপের যে কোনো ক্লাবের বিপক্ষে জিততে পারি, এই বিশ্বাস আছে। ইউরোপের অন্যতম সেরা দল হিসেবে আমাদের বিবেচনা করা যায়। কারণ আমরা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলছি। এখানে আসাটা সহজ নয়।’

২০১০ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম সেমিফাইনালে খেলতে যাচ্ছে ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগেও দুই দফায় মুখোমুখি হয়েছিল দুই নগর প্রতিদ্বন্দ্বী। দুবারই জয় পায় এসি মিলান।

সর্বশেষ খবর