Homeআন্তর্জাতিকগভীর বনে হারিয়ে ৫ দিন যেভাবে বেঁচে ছিলেন অস্ট্রেলীয় নারী

গভীর বনে হারিয়ে ৫ দিন যেভাবে বেঁচে ছিলেন অস্ট্রেলীয় নারী

পথ ভুলে অস্ট্রেলিয়ার একটি গভীর বনে হারিয়ে গিয়েছিলেন লিলিয়ান ইপ (৪৮)। বিপদ যখন আসে তখন একসঙ্গেই আসে। এমনটাই ঘটেছিল লিলিয়ানের সঙ্গে। পথ হারানোর পরও ফিরে আসার সম্ভাবনা ছিল তার। কিন্তু বনের কাদামাটিতে গাড়ির চাকা ভয়াবহভাবে ফেঁসে গেলে তাও সম্ভব হয়নি। এই অবস্থায় কয়েকটি ক্যান্ডি এবং এক বোতল ওয়াইন খেয়েই টিকেছিলেন টানা পাঁচদিন।

গত সপ্তাহের রোববার (৩০ এপ্রিল) অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের একটি বনে ঘুরতে বেড়িয়েছিলেন লিলিয়ান। সংক্ষিপ্ত ভ্রমণ শেষে শিগগিরই ঘরে ফেরার কথা ছিল তার। কিন্তু গাড়ির চাকা গভীর কাদায় আটকে গেলে শিগগিরিই তো দূরে পাঁচদিনেও ঘরে ফেরা হয়নি।

অস্ট্রেলিয়ার স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদনে বলা হয়েছে, লিলিয়ান যখন দেখতে তার গাড়ির চাকা কাদা থেকে কোনোভাবেই উঠছে না, ফোনের নেটওয়ার্কও কাজ করছে না তখন তিনি সিদ্ধান্ত নেন যেকোনো মূল্যে এই প্রতিকূল পরিস্থিতিতে টিকে থাকতে হবে।

সে সময় লিলিয়ানের গাড়িতে কেবল এক বোতল ওয়াইন এবং তার মায়ের জন্য কেনা কিছু ক্যান্ডি ছিল। লিলিয়ান সেগুলো নিয়েই টিকে থাকার লড়াই শুরু করেন।

গল্পটি শুনতে স্বাভাবিক মনে হলেও লিলিয়ানের জন্য মোটেও সহজ ছিল না। লিলিয়ান ধারণা করেই বসেছিলেন যে, তার মৃত্যু হতে যাচ্ছে এবং কেউই তাকে উদ্ধার করতে আসবে না। এই ভেবে তিনি তার পরিবারের জন্য আবেগঘন চিঠিও লিখেছিলেন। পরে অবশ্য অস্ট্রেলিয়ার জরুরি সেবা বিভাগ আকাশ থেকে তার খোঁজ চালিয়ে তাকে সেই বন থেকে উদ্ধার করে।

এ বিষয়ে লিলিয়ান অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, ‘আমি ভেবেছিলাম যে, আমি হয়তো সেখানেই মারা যাব। আমার সারা শরীর এক সময় সাড়া দেয়া বন্ধ করে দিয়েছিল, আমি সব আশা ছেড়ে দিয়েছিলাম।’

ভিক্টোরিয়া রাজ্যের পুলিশ জানিয়েছে, তারা লিলিয়ানকে নিকটস্থ শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার গভীর বনের ভেতর থেকে উদ্ধার করেছে।

Exit mobile version