Homeখেলাআল-হিলালে মেসির সঙ্গী হতে পারেন বার্সার দুই সতীর্থ!

আল-হিলালে মেসির সঙ্গী হতে পারেন বার্সার দুই সতীর্থ!

সৌদি আরব সফরকে কেন্দ্র করে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) নিষেধাজ্ঞার পর লিওনেল মেসির আসন্ন গ্রীষ্মে ক্লাব ছাড়ার গুঞ্জন আরও জোরালো হয়েছে। আগামী জুনের শেষেই পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। নতুন করে ক্লাবটির সঙ্গে চুক্তিতে না গেলে ফ্রি এজেন্ট হিসেবে বিনা মূল্যেই মেসিকে দলে ভেড়াতে পারবে যেকোনো দল। তবে মেসি নিজের মুখে এখনও তার ভবিষ্যৎ নিয়ে টুঁ শব্দটিও করেননি।

৩০ জুনের পর কোথায় খেলবেন মেসি?–এই প্রশ্নের উত্তর সবচেয়ে ভালো দিতে পারবেন স্বয়ং মেসিই। কিন্তু এই মহাতারকা মুখে কুলুপ এঁটে বসে থাকায় আরও ডালপালা মেলছে গুঞ্জন। একটা বিষয় মোটামুটি নিশ্চিত যে, অবিশ্বাস্য কিছু না ঘটলে আগামী মৌসুমে মেসি ফ্রান্সে থাকছে না। সে ক্ষেত্রে ৩৫ বছর বয়সী মহাতারকার সম্ভাব্য গন্তব্য হতে পারে বেশ কয়েকটি ক্লাব।

যে ক্লাবের হয়ে খেলে মেসির কিংবদন্তি হয়ে ওঠা, সেই বার্সেলোনায় হতে পারে তার প্রত্যাবর্তন। এরই মধ্যে লা লিগার ক্লাবটি তাদের ইতিহাসের সেরা তারকাকে দলে ভেড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছে। তবে তাদের ক্ষেত্রে বড় বাধা মেসির উচ্চবেতন। যে কারণে দুই মৌসুম আগে মেসিকে ছেড়ে দিতে হয়েছিল, সেই একই কারণেই তাকে ফিরিয়ে আনাও ক্লাবটির জন্য কঠিন। লা লিগার আর্থিক স্বচ্ছতা নীতিতে বাঁধা বার্সেলোনার হাত-পা।

মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে সাম্প্রতিককালে সৌদি আরবের ক্লাব আল-হিলালের নামটা শোনা যাচ্ছে জোরেশোরে। এ ক্ষেত্রে অর্থ কোনো বাধাই নয়। ক্লাবটি এরই মধ্যে ক্রীড়া ইতিহাসের সবচেয়ে বড় চুক্তির প্রস্তাব দিয়েছে মেসিকে। আল-হিলালের পক্ষ থেকে দেয়া প্রস্তাবে রাজি হলে ৪০০ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিক পাবেন এই আর্জেন্টাইন।

স্পেনের সংবাদমাধ্যম এল চিরিঙ্গুইতা দিয়েছে চমকজাগানো খবর। সংবাদমাধ্যমটির দাবি, আল-হিলালের প্রস্তাব মেনে নিতে তৈরি মেসি। শুধু তা-ই নয়, মেসির পাশাপাশি তার সাবেক ক্লাব বার্সেলোনার দুই সতীর্থকেও দলে টানার পরিকল্পনা করছে সৌদি ক্লাবটি। স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী মিডফিল্ডার সার্জিও বুস্কেটস ও লেফটব্যাক জর্দি আলবাকে আল-হিলাল থেকে প্রস্তাব দেয়া হয়েছে বলে দাবি এল চিরিঙ্গুইতার। এমনকি দুই বছরের চুক্তিতে ক্লাবটিতে যোগ দিতে নাকি রাজিও হয়ে গেছে বুস্কেটস। বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ ফুরালেই মধ্যপ্রাচ্যে পাড়ি জমাবেন বার্সেলোনার এই অধিনায়ক। অন্যদিকে আলবাও কাতালান জায়ান্টদের সঙ্গে চুক্তির শেষ বারো মাস কাটিয়ে যোগ দেবেন সেখানে।

মেসির সঙ্গে সাবেক দুই সতীর্থের রিইউনিয়নের খবরের সঙ্গে চাউর হয়েছে আরও এক খবর। ফ্রান্স টেলিভিশনের খবর অনুযায়ী, আল-হিলাল আরও এক তারকাকে দলে টানার পরিকল্পনা করছে। মেসির বর্তমান ক্লাব পিএসজির সতীর্থ মার্কো ভেরাত্তির দিকেও নজর আল-হিলালের। শিগগিরই এই ইতালিয়ান তারকাকে বড় অর্থের প্রস্তাব দিতে যাচ্ছে আল-হিলাল।

সর্বশেষ খবর