Homeআন্তর্জাতিকজমকালো পার্টির পর ১৩ শতাংশ কর্মী ছাঁটাই

জমকালো পার্টির পর ১৩ শতাংশ কর্মী ছাঁটাই

এপ্রিলে কর্মীদের নিয়ে জমকালো পার্টির আয়োজন করে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইবার নিরাপত্তা সংস্থা বিশপ ফক্স। টুইটারে সেই পার্টির ছবিও পোস্ট করেছিলেন কেউ কেই। কিন্তু এর কিছুদিন পরেই প্রতিষ্ঠানটি তার ১৩ শতাংশ কর্মী ছাঁটাই করেছে।

মার্কিন অনলাইন গণমাধ্যম টেকক্র্যাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বিশপ ফক্স কর্মীদের জন্য একটি জমকালো পার্টির আয়োজন করে। এর কিছুদিন পরই প্রতিষ্ঠানটি ১৩ শতাংশ (৫০ জন) কর্মী ছাঁটাই করে।

বিশপ ফক্সের মুখপাত্র কেভিন কোশ এক ই-মেইল বার্তায় বলেছেন, অনেক মাস আগে থেকেই আরএসএ-তে তাদের প্রতিষ্ঠানের জন্য সময় ও স্থান সংরক্ষিত ছিল। প্রাথমিকভাবে উদ্দেশ্য ছিল দিনব্যাপী লাইভস্ট্রিম করা এবং বড় কমিউনিটির সঙ্গে একত্র হয়ে ভাবনা ভাগ করে নেয়া। অংশগ্রহণকারী, দল, প্রতিষ্ঠান বন্ধু ও আরএসএ-র অংশগ্রহণকারীদের নিয়ে এই অনুষ্ঠান করা হয়েছিল। ২ মে কর্মী ছাঁটাই করা হয়। এর আগে তাদের প্রতিষ্ঠানে প্রায় ৪০০ কর্মী ছিলেন।

বিশপ ফক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভিনি লিউ এক বিবৃতিতে বলেন, ‘বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি ও প্রতিষ্ঠানকে ব্যবসায়িকভাবে আরও দক্ষ করে তুলতে আমরা সক্রিয়ভাবে এই পরিবর্তনগুলো করেছি। যদিও আমাদের ব্যবসা স্থিতিশীল আছে, তারপরও আমরা বিশ্ব অর্থনীতিতে বাজারের অনিশ্চয়তা ও বিনিয়োগের প্রবণতাকে উপেক্ষা করতে পারি না।’

সিইও ভিনি লিউ কর্মী ও বিনিয়োগকারীদের আশ্বস্ত করে বলেছেন, ‘বিশপ ফক্স আর্থিকভাবে এখনও স্থিতিশীল আছে। আসন্ন ত্রৈমাসিক এবং বছরগুলোতে আরও বৃদ্ধি ও প্রযুক্তি বিনিয়োগের জন্য প্রতিষ্ঠানের ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। এর ফলে আমরা গ্রাহকদের উচ্চমানের সমাধান দিতে পারব।’

প্রতিষ্ঠানটির ছাঁটাই হওয়া কর্মীরা বিষয়টিকে একদম ‘অপ্রত্যাশিত’ বলে অভিহিত করেছেন। তাদের মধ্যে একজন বলেন, ‘অভ্যন্তরীণ পুনর্গঠনের কারণে’ কর্মী ছাঁটাই করা হয়েছে।

সর্বশেষ খবর