Homeখেলাআর্জেন্টাইন লিগে ‘বোকা-রিভারপ্লেট’ ম্যাচে ছয় লাল কার্ড

আর্জেন্টাইন লিগে ‘বোকা-রিভারপ্লেট’ ম্যাচে ছয় লাল কার্ড

আর্জেন্টাইন দুই ক্লাব বোকা জুনিয়র্স ও রিভার প্লেটের মধ্যকার ম্যাচকে বলা হয় সুপার ক্লাসিকো। ফুটবলের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও উত্তেজনাকর লড়াইয়ের একটি হিসেবে বিবেচনা করা হয় এই সুপার ক্লাসিকোকে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে উত্তাপ কতটা ছড়াতে পারে তার একটা নমুনা দেখা গেল গতকাল স্তাদিও মনুমেন্টালে।

আর্জেন্টিনার সবচেয়ে জনপ্রিয় দুই ক্লাব বোকা জুনিয়র্স ও রিভারপ্লেট। ফুটবল পাগল জাতির আবেগের অনেকটা জুড়েই এই দুই ক্লাব। তাই বোকা-রিভার ম্যাচ মানেই উত্তেজনার পারদ চরমে। গোটা দেশ বিভক্ত হয়ে পড়ে দুই শিবিরে। বিরাজ করে গৃহযুদ্ধের মতো পরিস্থিতি। স্টেডিয়ামে মারামারি লেগে যাওয়া তো নিত্যনৈমিত্তিক ব্যাপার। আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশনের ম্যাচে রোববার (৭ মে) মুখোমুখি হয়েছিল বোকা-রিভারপ্লেট। সে ম্যাচে পেনাল্টি বিতর্কে দুই দলের খেলোয়াড়রা মাঠে সংঘর্ষে জড়িয়ে পড়লে ৬টি লাল কার্ডসহ ১৫টি কার্ড দেখান রেফারি।

চলতি মৌসুমে রিভারপ্লেট আছে ফর্মের তুঙ্গে। ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। অন্যদিকে ফর্ম খুঁজতে থাকা বোকা ১৮ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ১৩ নম্বরে। তবে পয়েন্ট তালিকার এই অবস্থা অনুপস্থিত মাঠের খেলায়। সেখানে টক্কর সমানে সমান।

এদিন ম্যাচের ফল পেতে অপেক্ষা করতে হয়েছে নির্ধারিত সময়ের শেষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে। বিতর্কিত পেনাল্টিতে গোল করে রিভারপ্লেটকে জয় এনে দেন মিগুয়েল বোর্হা। তবে এরপরই স্টেডিয়ামে লেগে যায় ধুন্ধুমার কাণ্ড। দুদলের খেলোয়াড়রা জড়িয়ে পড়েন সংঘর্ষে। লাল কার্ড দেখেন ৬ জন খেলোয়াড়। এছাড়া ৯টি হলুদ কার্ডও দেখান রেফারি। দুই দলেরই ৩ জন করে খেলোয়াড় লাল কার্ড দেখেন।

এদিন ৯৩ মিনিট থেকে ১০৩ মিনিট পর্যন্ত ১৩ মিনিট চলা সংঘর্ষের পর একে একে এই কার্ডগুলো দেখান রেফারি। ১০৩ মিনিটে সর্বপ্রথম লাল কার্ড দেখেন রিভারপ্লেটের অগাস্টিন পালাভেসিনো। এরপর দলটির আরও দুজন লাল কার্ড দেখেন। তারা হলেন – এজেকুয়েল ইগনাসিও সেঞ্চুরিয়ন ও এলিয়াস গোমেজ। অন্যদিকে বোকার হয়ে লাল কার্ড দেখেন – মিগুয়েল মেরেন্তিয়েল, এজেকুয়েল ফার্নান্দেজ ও নিকলাস ভ্যালেন্তিনি।

সর্বশেষ খবর