Homeখেলাআইপিএলে লজ্জার রেকর্ড একান্ত রোহিতের

আইপিএলে লজ্জার রেকর্ড একান্ত রোহিতের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লজ্জার রেকর্ড একান্ত নিজের করে নিয়েছেন রোহিত শর্মা। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রানের খাতা খুলতে না পারায় তিন ক্রিকেটারকে পেছনে ফেলে তিনি বনে গেছেন আসরটির সর্বোচ্চ ‘ডাকসের’ মালিক।

শনিবার (৬ মে) টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় মুম্বাই ইন্ডিয়ান্স। ওপেনার ক্যামেরন গ্রিনকে বোল্ড করে তুষার দেশপান্ডে সাজঘরে ফেরালে ক্রিজে আসেন অধিনায়ক রোহিত শর্মা। এর মধ্যে তিন বলের ব্যবধানে সাজঘরে ফেরেন আরেক ওপেনার ইশান কিশানও। ফলে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া দলকে বিপদমুক্ত করার দায়িত্ব আসে অধিনায়ক রোহিতের কাঁধে। তবে তিনি তার সে দায়িত্ব পালনে ব্যর্থ হন।

তিন বল মোকাবিলা করেও কোনো রান তুলতে পারেননি রোহিত। দীপক চাহারের স্লোয়ার বলে পয়েন্টে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেলেন সাজঘরে। এ নিয়ে আইপিএলের ইতিহাসে ১৬তম বার শূন্য রানে আউট হয়েছেন রোহিত। তাতে তিনি লজ্জার রেকর্ডে পৌঁছে গেছেন শীর্ষে। এতদিন সর্বোচ্চ শূন্য রানের ইনিংসে তার সঙ্গী ছিলেন দীনেশ কার্তিক, সুনীল নারিন ও মানদীপ সিং। তিন জনই শূন্য রানে আউট হয়েছেন ১৫ বার।

এছাড়া ১৪বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড আছে আম্বাতি রায়ুডুর। ১৩ এর ঘরে আছে পিযুশ চাওলা, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, পার্থিব প্যাটেল ও আজিঙ্কা রাহানে ও মনিশ পান্ডে।

এদিকে রোহিতদের ব্যর্থতার দিনে মুম্বাইয়ের ইনিংস থেমেছে ১৩৯ রানে। জয়ের জন্য ২০ ওভারে চেন্নাইকে করতে হবে মাত্র ১৪০ রান।  

সর্বশেষ খবর