Homeখেলাহল্যান্ডকে ‘গার্ড অব অনার’ দিল পুরো দল

হল্যান্ডকে ‘গার্ড অব অনার’ দিল পুরো দল

অবশেষে রেকর্ডটা ভেঙেই ফেললেন হল্যান্ড। বুধবার (৩ মে) রাতে ঘরের মাঠে ওয়েস্ট হ্যামের বিপক্ষে একটি গোল পান এই নরওয়েজীয় তারকা। আর তাতেই পেছনে ফেলেন শিয়েরার ও কোলের গড়া ৩৪ গোলের রেকর্ড। এমন কীর্তির কারণে ম্যাচ শেষে পুরো ম্যানচেস্টার সিটি হল্যান্ডকে গার্ড অব অনার দিয়েছে।

প্রিমিয়ার লিগের যুগ শুরু হওয়ার পর থেকে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার তালিকায় শীর্ষে ছিলেন অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোল। ১৯৯৩-৯৪ মৌসুমে শিয়ারার ও ১৯৯৪-৯৫ মৌসুমে কোল ৩৪ গোল স্পর্শ করেছিলেন। তবে সেসময় লিগে ছিল ২২টি করে দল। ফলে তারা ৪২ ম্যাচ খেলে এই ৩৪ গোল করেছিলেন।

তবে হল্যান্ড এই রেকর্ড ভেঙেছেন মাত্র ৩৩ ম্যাচ খেলে। এখনও তার হাতে রয়েছে ৫ ম্যাচ। রেকর্ডটা কত দূর নিয়ে যান এই নরওয়েজীয় তারকা, সেটিই এখন দেখার বিষয়।

এদিকে ম্যাচ শেষে হল্যান্ডকে গার্ড অব অনার দিয়েছে সিটিজেনরা। কোচ পেপ গার্দিওলাসহ কোচিং স্টাফের সব সদস্য ও খেলোয়াড়রা মাঠের দুই পাশে দাঁড়িয়ে হল্যান্ডকে পিঠ চাপড়ে অভিনন্দন জানান। ম্যাচ শেষে পেপ বলেছেন, এটি হল্যান্ডের প্রাপ্য ছিল। তাকে অভিনন্দনও জানিয়েছেন সিটি কোচ।

এমন সম্মাননা পেয়ে বেশ আনন্দিত হল্যান্ড। তিনি বলেন, ‘এটা আমার জন্য বিশেষ রাত, বিশেষ মুহূর্ত। আমি খুবই খুশি এবং গর্বিত। গার্ড অব অনারের সময় সবাই যেভাবে পিঠ চাপড়াচ্ছিল, ব্যথাও লেগেছে।’

এদিকে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয়ে আবারও টেবিলের শীর্ষে উঠেছে সিটিজেনরা। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৭৯। আর এক ম্যাচ বেশি খেলে আর্সেনালের পয়েন্ট ৭৮।

Exit mobile version