Homeখেলানিজেদের সাবেক খেলোয়াড়ের গোলে হারল রিয়াল মাদ্রিদ

নিজেদের সাবেক খেলোয়াড়ের গোলে হারল রিয়াল মাদ্রিদ

তাকেফুসা কুবো, ২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত খেলেছেন রিয়াল মাদ্রিদের হয়ে। কয়েক ক্লাবে ধারে খেলার পর এখন তিনি রিয়াল সোসিয়েদাদের খেলোয়াড়। মঙ্গলবার (২ মে) তার গোলেই হার বরণ করল স্প্যানিশ জায়ান্টরা। মাদ্রিদের ক্লাবটিকে ২-০ গোলে হারানোর ম্যাচে অন্য গোলটি করেছেন অ্যান্ডার বেরেনেটক্সিয়া।

সোসিয়েদাদের মাঠে ৪৭ মিনিটে প্রথম গোল হজম করে রিয়াল মাদ্রিদ। চাপে পড়ে এ সময় থিবো কর্তোয়ার কাছে ব্যাকপাস দেন ডিফেন্ডার এডার মিলিটাও। কর্তোয়া বলের কাছে যাওয়ার আগেই তা নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন কুবো। সেখান থেকে সহজ শটে রিয়াল গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৬১ মিনিটে ডানি কার্ভাহাল লাল দেখে মাঠ ছাড়েন, রিয়াল মাদ্রিদ পরিণত হয় ১০ জনের দলে। সেই সুযোগও নেয় সোসিয়েদাদ। ম্যাচের ৮৫ মিনিটে অ্যান্ডার পরের গোলটি করেন দুর্দান্ত এক শটে। তার নেয়া শটের দিকে ঝাঁপিয়ে পড়লেও কর্তোয়া বলের নাগাল পাননি। এ হারের ফলে ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল মাদ্রিদ। ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সোসিয়েদাদ।

দিনের আরেক ম্যাচে ওসাসুনাকে ১-০ গোলে হারানো বার্সা আছে টেবিলের শীর্ষে। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৮২ পয়েন্ট। দলের হয়ে একমাত্র গোলটি করেন জর্দি আলবা। ম্যাচের ৭৮ মিনিটে জালের দেখা পান বার্সার পোলিস স্ট্রাইকার রবার্ট লেওয়ান্ডোভস্কি। কিন্তু অফসাইডের কারণে তার সেই গোল বাতিল করে দেন রেফারি।

বার্সা অবশেষে গোল পায় ম্যাচের ৮৫ মিনিটে। শুরুতে ওসাসুনার জাল লক্ষ্য করে শট নেয় তারা। কিন্তু বল পোস্টে লেগে ডি বক্সের মাঝ বরাবর চলে আসে। সেই বল পান ফ্রেঙ্কি ডি ইয়ং। হাঁটু গেড়ে তিনি ধীরে হেড নেন, বল চলে যায় বা-প্রান্তে দাঁড়িয়ে থাকা জর্দি আলবার কাছে। আলবা শট নেন কাছের পোস্ট বরাবর। হাতের নাগালে থাকলেও ওসাসুনার এইতর ফার্নান্দেজ সেই বল ঠেকাতে পারেননি।

সর্বশেষ খবর