Homeখেলাবার্সেলোনার কষ্টার্জিত জয়

বার্সেলোনার কষ্টার্জিত জয়

লা লিগা শিরোপা জেতার দ্বারপ্রান্তে বার্সেলোনা। এমন অবস্থায় নিজেদের মাঠে ওসাসুনার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে তারা। মঙ্গলবার (২ মে) সফরকারীদের ১-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। দলের হয়ে একমাত্র গোলটি করেন জর্দি আলবা।

নিজেদের মাঠে সফরকারী শিবিরে একের পর এক আক্রমণ করে জাভির শিষ্যরা। কিন্তু কোনোমতেই গোলের মুখ দেখছিল না তারা। ওসাসুনা শুধু রক্ষণেই ব্যস্ত ছিল। এক তরফা আধিপত্যে গোলশূন্যভাবে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের খেলাও গড়াচ্ছিল একইভাবে। তবে ম্যাচের ৭৮ মিনিটে জালের দেখা পান বার্সার পোলিস স্ট্রাইকার রবার্ট লেওয়ান্ডোভস্কি। কিন্তু অফসাইডের কারণে তার সেই গোল বাতিল করে দেন রেফারি।

বার্সা অবশেষে গোল পায় ম্যাচের ৮৫ মিনিটে। শুরুতে ওসাসুনার জাল লক্ষ্য করে শট নেয় তারা। কিন্তু বল পোস্টে লেগে ডি বক্সের মাঝ বরাবর চলে আসে। সেই বল পান ফ্রেঙ্কি ডি ইয়ং। হাঁটু গেড়ে তিনি ধীরে হেড নেন, বল চলে যায় বা-প্রান্তে দাঁড়িয়ে থাকা জর্দি আলবার কাছে। আলবা শট নেন কাছের পোস্ট বরাবর। হাতের নাগালে থাকলেও ওসাসুনার এইতর ফার্নান্দেজ সেই বল ঠেকাতে পারেননি।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিশ্চিত হয় জাভির শিষ্যদের। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৮২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের দ্বিতীয় স্থানে। অ্যাতলেটিকো মাদ্রিদ আছে তৃতীয় স্থানে। দিয়েগো সিমিওনে শিষ্যদের নামের পাশে ৬৬ পয়েন্ট।

সর্বশেষ খবর