Homeখেলাজুনে বাংলাদেশে আসছে না মেসির আর্জেন্টিনা

জুনে বাংলাদেশে আসছে না মেসির আর্জেন্টিনা

জুনের ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। মেসিদের বাংলাদেশ আনতে আলোচনা অনেকদূর এগিয়েছে বলেও জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে গত সপ্তাহে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে জানানো হয়েছে, জুনে বাংলাদেশে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। তবে বাফুফের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হলেও আর্জেন্টিনার পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

জুনে ঢাকায় মেসিদের আসার কথা বেশ ঘটা করেই জানিয়েছিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। তবে বিশ্বচ্যাম্পিয়নদের বাংলাদেশে আসার ডেডলাইনের মাত্র একমাস আগে সালাউদ্দিন নিজেই জানিয়েছেন, মাঠ তৈরি না থাকায় বাংলাদেশে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে না।

সালাউদ্দিন বলেন, ‘উভয়পক্ষ (দুই ফেডারেশন) চুক্তি করার পর্যায়ে ছিলাম। আমাদের স্টেডিয়ামের (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) সংস্কার কাজ চলছে। এই পরিস্থিতিতে বিশ্বচ্যাম্পিয়নদের আনা সম্ভব হচ্ছে না।’

জানুয়ারিতে যখন আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার প্রক্রিয়া শুরু করে তখনও বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামের সংস্কার কাজ চলছিল। তাই মাঠের অপ্রাপ্যতার বিষয়টি জানাই ছিল বাফুফের। এটাও জানা ছিল যে, জুনের মধ্যে এই মাঠ পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তারপরও আর্জেন্টিনাকে এমন প্রস্তাব দেওয়ার কারণ সম্পর্কে সালাউদ্দিন বলেন, ‘আমাদের একটা চেষ্টা ছিল বিশ্বচ্যাম্পিয়ন দল প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে বাংলাদেশে আসুক। আর্জেন্টিনাও বাংলাদেশে আসার জন্য যথেষ্ট আগ্রহী ছিল। স্টেডিয়াম নিয়ে ক্রীড়া মন্ত্রণালয় ও ক্রীড়া পরিষদ কাজ করছে। এটি পরিপূর্ণ করতে তাদের আরও সময় প্রয়োজন বলে জানিয়েছে।’

জুনের এই প্রীতি ম্যাচ সামনে রেখে বাংলাদেশে আসার কথা ছিল আর্জেন্টিনার প্রতিনিধি দল। কিন্তু স্টেডিয়াম অপ্রস্তুত থাকায় বাফুফে সেই প্রতিনিধি দলকেও আসতে নিষেধ করে দিয়েছে। এরপর ঈদের ছুটি শেষে আনুষ্ঠানিকভাবেই জানিয়ে দিয়েছে, জুনের উইন্ডোতে ম্যাচ আয়োজন সম্ভব নয়। এই সঙ্গে এটিও জানানো হয়েছে, স্টেডিয়ামের কাজ শেষ হলে তখন আবার বিশ্বচ্যাম্পিয়নদের বাংলাদেশে আমন্ত্রণ জানানো হবে।

সর্বশেষ খবর