Homeখেলাচার ম্যাচ পর জয়ের দেখা পেল শিরোপার দাবিদার আর্সেনাল

চার ম্যাচ পর জয়ের দেখা পেল শিরোপার দাবিদার আর্সেনাল

কী থেকে কী হয়ে গেল! এই বাক্যটা আর্সেনালের সঙ্গে খুবই মানানসই। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের মাঝপথে শিরোপার অন্যতম ও বলা যায় একমাত্র দাবিদার ছিল তারা। কিন্তু শেষ দিকে এসে খেই হারিয়ে ফেলে মাইকেল আর্তেতার শিষ্যরা। তাদের টেক্কা দিয়ে এখন প্রিমিয়ার লিগ শিরোপার সবচেয়ে বড় দাবিদারে পরিণত হয়েছে ম্যানচেস্টার সিটি। টানা চার ম্যাচে জয় বঞ্চিত হয়ে ব্যাকফুটে চলে গেছে গানার্সরা। এমন অবস্থার মধ্যে সস্তির জয় পেল দলটি।

মঙ্গলবার (২ মে) আর্সেনাল ৩-১ গোলে হারিয়েছে চেলসিকে। টানা চার ম্যাচ পর গানার্সদের এটি প্রথম জয়। আগের চার মধ্যে লিভারপুল, ওয়েস্টহ্যাম ও সাউদাম্পটনের সঙ্গে ড্র করে তারা। ম্যানচেস্টার সিটির সঙ্গে হারে ৪-১ গোলের বড় ব্যবধানে। হারের সেই ধাক্কা কাটল চেলসির বিপক্ষে।

নিজেদের মাঠে চেলসির ওপর রীতিমতো স্টিমরোলার চালিয়েছে আর্সেনাল। এ যেন মরা চেলসির ওপর খাঁড়ার ঘা। এ নিয়ে টানা ৯ ম্যাচে কোনো জয়ের মুখ দেখেনি বারবার কোচ বদল করা স্টাম্পফোর্ড ব্রিজের ক্লাবটি। সবশেষ ১১ মার্চ লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছিল তারা।

হার আর ড্রয়ের বৃত্তে ঘুরতে থাকা চেলসি আর্তেতার শিষ্যদের সামনে ছিল পর্যুদস্তু। ১৮ মিনিটেই আর্সেনালের মার্টিন ওডেগার্ডের গোলে পিছিয়ে পড়ে তারা। ৩১ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন নরওয়েজিয়ান তারকা। এর চার মিনিট পর আর্সেনালের তৃতীয় গোলটি আসে ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রিয়েল জেসুসের পা থেকে। চেলসি ম্যাচের একমাত্র গোলটি করে ৬৫ মিনিটের সময়।

এ জয়ের ফলে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল আর্সেনাল। দুই ম্যাচ কম খেলা ম্যানসিটি ৭৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দুইয়ে। ৩৩ ম্যাচে চেলসির পয়েন্ট ৩৯, টেবিলে তাদের অবস্থান ১২ নম্বরে।

সর্বশেষ খবর