Homeখেলাধোনির পর যাকে অধিনায়কের দায়িত্বে দেখছেন ওয়াসিম

ধোনির পর যাকে অধিনায়কের দায়িত্বে দেখছেন ওয়াসিম

ভারতের জাতীয় দলে সবচেয়ে সফল অধিনায়ক ধরা হয় মহেন্দ্র সিং ধোনিকে। ভারতের সর্বকালের সেরা এই অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন ২০২০ সালে। তবে ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল খেলে যাচ্ছেন তিনি। তবে চেন্নাই থেকেও অবসরের অনেক কাছে রয়েছেন তিনি, তা সবারই জানা। ধোনির পর চেন্নাইর অধিনায়ক কে হতে পারেন তা জানান পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

একসময় কলকাতা নাইট রাইডার্সের বোলিং পরামর্শক হিসেবে কাজ করা ওয়াসিম আকরাম মনে করেন ধোনির পর অজিঙ্কা রাহানের হাতে অধিনায়কের দায়িত্ব দেয়া উচিত চেন্নাই সুপার কিংসের।

স্পোর্টসকিডা’র এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, ‘২০২২ মৌসুমে চেন্নাই সুপার কিংস রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করেছিল। কিন্তু দেখা গেল অধিনায়ক হলে জাদেজার নিজের পারফরম্যান্স ব্যাহত হয়। আমি মনে করি, তারা অজিঙ্কা রাহানের চেয়ে ভালো আর কাউকে পাবে না। রাহানে স্থানীয় খেলোয়াড়দের মধ্যে বেশ ধারাবাহিক। আমরা তো দেখছি, বিদেশিদের চেয়ে স্থানীয় ক্রিকেটাররাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি সফল।’

এদিকে গত কয়েক বছর ধরেই রাহানের ফর্ম ওঠানামা করছে। যার কারণে জাতীয় দল থেকে বারবার বাদও পড়েছেন তিনি। তবে চলতি আইপিএলে ভালো পারফর্ম করে আবারও জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।

এদিকে চেন্নাইয়ে এমন কোন খেলোয়াড় দেখছেন না যিনি দলকে নেতৃত্ব দিতে পারে। ওয়াসিম বলেন, ‘বিদেশি ক্রিকেটার যতজন চেন্নাইয়ে বর্তমানে খেলেছেন,তাঁদের নামও তো চেন্নাই সমর্থকেরা মনে করতে পারবেন না। সুতরাং আমি মনে করি ধোনির পর অধিনায়ক হিসেবে রাহানে খুব ভালো একজন বিকল্প হতে পারেন।’

চলতি মৌসুমে ভালো অবস্থায়ই আছে চেন্নাই। নিজেদের পঞ্চম শিরোপার খোঁজে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে তারা।

Exit mobile version